Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওমরাহ টিকিট বিক্রিতে বিমানের গড়িমসি

বাংলাদেশি ওমরাযাত্রী সউদী পৌঁছেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ৮:৩৬ পিএম

নতুন হিজরী ১৪৪৪ সনে বাংলাদেশি ওমরাযাত্রীরা সউদী আরবের মদিনায় পৌঁছেছেন। আগামী ৩ আগস্ট ও ৪ আগস্ট দু’টি ফ্লাইট যোগে আরো ৫৮ জন ওমরাযাত্রী সউদীর উদ্দেশ্যে ঢাকাত্যাগ করবেন। এ ব্যাপারে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দেশের প্রতিষ্ঠিত ওমরাহ এজেন্সী রাজশাহী ট্রাভেলস এন্ড ট্যুরসের স্বত্বাধিকারী ও হাবের ইসি সদস্য মুফতি মোস্তাফিজুর রহমান গতকাল রোববার ইনকিলাবকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। ধর্ম মন্ত্রণালয় ওমরাহ এজেন্সিগুলোর হাল নাগাদ কাগজপত্র সংগ্রহ শুরু করেছে মাত্র। বৈধ ওমরাহ এজেন্সিগুলোর তালিকা প্রকাশে অহেতুক বিলম্ব হওয়ায় অনেকেই ওমরাযাত্রী পাঠাতে পারছে না। একাধিক ওমরাহ এজেন্সির মালিক এতথ্য জানিয়েছে।
সউদী হজ ও ওমরাহ মন্ত্রণালয় বাংলাদেশের বিভিন্ন ওমরাহ এজেন্সির পাসওয়ার্ড উন্মুক্ত করে দিয়েছে। অনলাইনের মাধ্যমে ওমরাহ ভিসা ইস্যু হওয়ায় ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ইরাকের ওমরাযাত্রীরা ইতিমধ্যেই সউদী আরবে পৌঁছেছেন। মদিনা মোনাওয়ারা থেকে নদওয়াতুল ওলামা আল-আলামিয়ার চেয়ারম্যান মাওলানা রফিকুল ইসলাম মাদানী এ তথ্য জানিয়েছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী ট্রাভেলস এন্ড ট্যুরসের ওমরাযাত্রী মাহবুব হোসেন চৌধুরী ও তার স্ত্রী দেভজানী চৌধুরী বিমানের ফ্লাইট (বিজি-৩৩৭) যোগে শনিবার রাতে মদিনার উদ্দেশ্যে যাত্রা করে আজ রোববার ভোরে মদিনায় পৌঁছেছেন। মদিনায় এক সপ্তাহ অবস্থানের পরে তারা ওমরাহ পালনের জন্য পবিত্র মক্কায় যাবেন। রাজশাহী ট্রাভেলসের মাধ্যমে উত্তর বঙ্গের একজন সংসদ সদস্যসহ আরো ১৮জন ওমরাযাত্রী আগামী ৩ আগস্ট বিমানের ফ্লাইট নং (বিজি- ৩৩৭) যোগে সউদীর উদ্দেশ্যে ঢাকাত্যাগ করবে। বিমানের মতিঝিলস্থ অফিসের ম্যানেজার সেলস আশরাফুলে চরম উদাসিনতার দরুণ আরো ৪০ জন ওমরাযাত্রী বিমানের টিকিট প্রাপ্তি থেকে বঞ্চিত হয়েছে। রাজশাহী ট্রাভেলস স্বত্বাধিকারী মুফতি মোস্তাফিজুর রহমান গত এক সপ্তাহ যাবত বিমানের মতিঝিল অফিসের ম্যানেজার সেলসের কাঝে ধরণা দিয়েও ৩ আগস্টের ফ্লাইট আরো ৪০ জন ভিআইপি ওমরাযাত্রীর টিকিট সংগ্রহ করতে পারেননি। পরে তিনি নিরুপায় হয়ে ৪ আগস্ট সাউদিয়া এয়ারলাইন্সের ফ্লাইট নং (এসভি-৮-৩) এর ৪০টি টিকিট ক্রয় করতে সক্ষম হন। সাউদিয়া এয়ারলাইন্সের ঢাকাস্থ ম্যানেজার নতুন হিজরী বছরে এসব ওমরাযাত্রীর টিকিট বিক্রি করার সুযোগ পাওয়ায় রাজশাহী ট্রাভেলস কর্তৃপক্ষকে আন্তরিক মোবারকবাদ জানিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ