Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে সমতায় টাইগাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ৮:১৮ পিএম

জিম্বাবুয়ে সফরে সিরিজের প্রথম দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারলেও দ্বিতীয় ম্যাচেই ব্যাট-বলে দারুণ পারফরম্যান্স করেছে টাইগাররা। রোববার হারারে স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-১ সমতায় ফিরল নুরুল হাসান সোহানের দল।

জিম্বাবুয়ের দেয়া ১৩৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে লিটন দাসের ঝড়ো হাফসেঞ্চুরিতে ১৭.৩ ওভারে জয় নিশ্চিত করে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি একই ভেন্যুতে আগামী ২ আগস্ট অনুষ্ঠিত হবে।


ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ওপেনার লিটন কুমার ৩৩ বলে ছয় বাউন্ডারি ও দুই ছক্কায় ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন। এর আগে এছাড়া মুমিন শাহরিয়ার ৭ এবং এনামুল হব বিজয় ১৬ রান করে ফেরে ফেরেন। এছাড়া আফিফ হোসেন ৩০ ও ১৯ রান করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

 

এর আগে জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টসে জিতে ব্যাটিংয়ে নেমে মোসাদ্দেকের বিষাক্ত স্পিনে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় স্বাগতিকরা। দলের পক্ষে সিকান্দার রাজা সর্বোচ্চ ৬২ রান করে বিদায় নেন। এছাড়া রায়ান বার্ল করেন ৩২ রান।

জিম্বাবুয়ের পক্ষে আর কোন ব্যাটার বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি। ফলে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রানে সংগ্রহ করে স্বাগতিকরা। সিরিজ বাঁচাতে দ্বিতীয় টি-টোয়েন্টির একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ।

বল হাতে মোসাদ্দেক হোসেন ৪ ওভারে ২০ রানে ক্যারিয়ার সেরা ৫ উইকেট নেন। এছাড়া মোস্তাফিজ ও হাসান নেন একটি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ