Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানুষকে ধোঁকা দিয়ে বীমা পলিসি বিক্রি না করার আহ্ববান

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও পরিচালক এম এ খালেক বলেছেন, মিথ্যা কথা বলে অথবা মানুষকে ধোঁকা দিয়ে বীমা পলিসি বিক্রি করবেন না। ফারইস্ট ইসলামী লাইফ শরীয়াহ মোতাবেক পরিচালিত হবে। এখানে কোনো অনিয়ম হবে না। আপনারা (বীমা এজেন্ট) যদি মিথ্যা কথা বলে, অন্যায়ভাবে মানুষকে ধোঁকা দিয়ে বীমা পলিসি বিক্রি করেন তার পাপের ভার আমরা নেবো না।
সোমবার ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ম্যানেজারস কনফারেন্স-২০১৬ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ফারইস্ট ইসলামী লাইফ একে একে ১৬টি বছর পার করেছে। গত ১৬ বছরে ফারইস্ট লাইফ যে উদাহরণ সৃষ্টি করেছে তা ১০০ বছরেও দক্ষিণ এশিয়ার কোনো কোম্পানি করতে পারবে না। আমি বিশ্বাস করি শুধু বাংলাদেশে নয়, বিশ্বের মধ্যে ফারইস্ট ইসলামী লাইফ একদিন মাথা তুলে দাঁড়াবে।
খালেক বলেন, একটি প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে হলে সর্বপ্রথম প্রাধান্য দিতে হবে কর্মী বাহিনীকে। আমাদের কোম্পানিতে এটি আছে। গত বছর আমরা ৮৫৭ কোটি টাকা ব্যবসা সংগ্রহ করেছি। এ বছর ব্যবসার টার্গেট (লক্ষ্যমাত্রা) দেওয়া হয়েছে ১ হাজার কোটি টাকা। আমি বিশ্বাস করি যারা ৮৫৭ কোটি টাকা ব্যবসা সংগ্রহ করতে পেরেছেন, তাদের পক্ষে ১ হাজার কোটি টাকা সংগ্রহ করা কোনো ব্যাপার না। এ জন্য যে লজিস্টিক সহায়তা দরকার, বোর্ড থেকে যে ধরনের সহায়তা করার দরকার তার সবকিছু আমরা করব।
তিনি জানান, বর্তমানে কোম্পানির লাইফ ফান্ড ৩ হাজার ২০০ কোটি টাকা। সাংগঠনিক অফিস ছাড়াই ব্রাঞ্চ আছে ১ হাজার ২০০টি। কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা সাড়ে ৪ লাখ। এই সাড়ে ৪ লাখ মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করার মাধ্যমে ১০ লাখ মানুষের খাদ্য ও বাসস্থানের ব্যবস্থা হয়েছে। তিনি আরও বলেন, এখনো অনেকে বলে থাকেন আমরা (ফারইস্ট ইসলামী লাইফ) নাকি জঙ্গিবাদে অর্থায়ন করে থাকি। কোম্পানির চেয়ারম্যান মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফারইস্ট ইসলামী লাইফের পরিচালক ও ইউনাইটেড মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান কাজী ফরিদউদ্দিন আহমেদ, ফারইস্ট ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত উল্লাহ, অডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর ও চিফ ফাইন্যান্স অফিসার মো. আব্দুল খালেক, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও কোম্পানি সেক্রেটারি সৈয়দ আব্দুল আজিজ, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও হেড অব এডমিন একেএম হেমায়েত উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে সারাদেশের প্রায় ১৫শ’ বিসিসহ জোনাল ইনচার্জ, সার্ভিস সেন্টার ইনচার্জ ও ডিভিশনাল ইনচার্জ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষকে ধোঁকা দিয়ে বীমা পলিসি বিক্রি না করার আহ্ববান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ