Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আটক নেতাকর্মীদের ছাড়াতে মুসল্লিদের নিয়ে ইশরাক হোসেনের বিক্ষোভ-সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ৬:৪৬ পিএম

ঢাকা দক্ষিনের ওয়ারী থানা বিএনপির ২০ নেতা-কর্মীকে আটক এবং পুলিশি হয়রানীর প্রতিবাদের রাজধানীতে বিক্ষোভ-সামবেশ করেছেন বিএনপি নেতা ইশরাক হোসেন।

শুক্রবার দুপুরে রাজধানীর বংশাল জিন্দাবাহার জামে মসজিদে জুম্মার নামাজ আদায় শেষে মুসল্লীদের নিয়ে রাস্তায় নামেন তিনি। মিছিলটিতে বিএনপি-যুবদল এবং ছাত্রদলের নেতাকর্মীসহ স্থানীয় জনসাধারণ অংশ নেন। নামাজের পরপরই মিছিলটি বংশাল জামে মসজিদের সামনে থেকে শুরু হয়ে নয়াবাজার, রায় সাহেব বাজার মোড় প্রদক্ষিণ শেষে রথখোলা চত্বরে গিয়ে শেষ হয়। এসময় সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি নেতা ইশরাক হোসেন, সরকার আন্দোলনের ভয়ে পুলিশ দিয়ে বিএনপির নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে অভিযোগ করে গতকাল রাতে ওয়ারীর ১৮ নং ওয়ার্ড বিএনপির সভাপতিসহ ২০ নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। এসময় তিনি বলেন, বর্তমান সরকার তাদের আইন শৃংখলা বাহিনী দিয়ে ঢাকাসহ সারা দেশকে একটি ভয়াল রাজ্যে পরিণত করেছে উল্লেখ করে এ অবস্থায় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান তিনি। সেইসাথে সর্বাবস্থায় নেতাকর্মীদের পাশে থাকার ঘোষণা দিয়ে আন্দোলন সংগ্রামে সবার আগে বুক পেতে দেওয়ারও অঙ্গীকার করেন তিনি। সমাবেশে, দেশজুরে বিদ্যুৎ-গ্যাস এবং রিজার্ভ সঙ্কটের কথা উল্লেখ করে এই বিএনপি নেতা বলেন, সরকার এখন চরম সঙ্কটে আছে এবং দেশকেও চরম শঙ্কটের দিকে নিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ