Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইমরানের সাথে বেঈমানির শাস্তি পেতে যাচ্ছেন সুজাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ৬:১২ পিএম

পাকিস্তান মুসলিম লীগ-কায়েদ (পিএমএল-কিউ) বৃহস্পতিবার দলের সভাপতি চৌধুরী সুজাত হুসেন এবং সাধারণ সম্পাদক তারিক বশির চিমাকে অপসারণ করার এবং ১০ দিনের মধ্যে শীর্ষ পদের জন্য নতুন নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে, দলের সিনিয়র নেতা সিনেটর কামিল আলী আগা বলেছেন।

সিনেটর আগার সভাপতিত্বে পিএমএল-কিউ সেন্ট্রাল ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে অন্তঃদলীয় নির্বাচনের জন্য জাহাঙ্গীর এ জোজাকে প্রধান করে পাঁচ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। বৈঠকের পর সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে আগা বলেন যে, সিডব্লিউসি একটি জরুরী সভা করার জন্য অনুরোধ পাওয়ার পর বৈঠক করেছে। তিনি আরও জানান, সভায় মোট ৮৩ জন সদস্য অংশগ্রহণ করেন যার মধ্যে চার থেকে পাঁচটি প্রস্তাব পাস হয়।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে বেঈমানি করে পাকিস্তানের শাহাবাজ সরকারের সাথে হাত মিলিয়েছিলেন এই চৌধুরী সুজাত। পাঞ্জাব বিধানসভার ডেপুটি স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারি চৌধুরী তার একটি চিঠির ভিত্তিতে মুখ্যমন্ত্রীর জন্য নির্বাচনে ইমারন খানের দল পিটিআই এর প্রার্থী চৌধুরী পারভেজ এলাহীর পক্ষে ১০ পিএমএল-কিউ আইন প্রণেতাদের ভোট প্রত্যাখ্যান করার এক সপ্তাহ পরে সিডব্লিউসি এ বৈঠক করেছিল।

ওই চিঠির মাধ্যমে পিএমএল-কিউ সভাপতি হিসাবে সুজাত তার দলের আইন প্রণেতাদের এলাহীকে ভোট দিতে বাধা দিয়েছিলেন। এরপর ডেপুটি স্পিকার এলাহীর প্রতিদ্বন্দ্বী হামজা শেহবাজকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করেন। এলাহী অবশ্য ডেপুটি স্পিকারের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান। মঙ্গলবার, সর্বোচ্চ আদালতের তিন সদস্যের বেঞ্চ মাজারির রায় বাতিল করে এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদের নির্বাচনে এলাহীকে বিজয়ী ঘোষণা করে। সূত্র: ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ