Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জবির ভিসি,ট্রেজারারসহ ৫ জনকে লিগ্যাল নোটিশ

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ৯:০২ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসি ও ট্রেজারারসহ ৫ জনকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে৷ বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) সহ-সভাপতি মহিউদ্দিন রিফাত এর পক্ষে ঢাকা জজ কোর্টের আইনজীবী খাদেমুল ইসলাম রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান। নোটিশে সমিতির বর্তমান সভাপতি বিদেশে অবস্থান করায় তার পদ শূন্য ঘোষণা করে মহিউদ্দিন রিফাতকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়ার আহ্বান জানানো হয়।

জবি ভিসি পদাধিকারবলে জবিসাসের প্রধান উপদেষ্টা।এছাড়াও সমিতির অপর দুই উপদেষ্টা বিশ্বিবদ্যালয়ের ট্রেজারার ও শিক্ষক সমিতির সভাপতি এবং জবিসাসের সাধারণ সম্পাদক ও কার্যনির্বাহী কমিটির সদস্যদেরও এই নোটিশ পাঠানো হয়।
নোটিশে বলা হয়, গত ১৩ জুলাই বর্তমান সভাপতি রবিউল আলম উচ্চ শিক্ষার জন্য ভারত চলে যান। তাছাড়া তিনি চলতি বছরের শুরু থেকে বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কোনো গণমাধ্যমে কাজ করছেন না। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি রবিউল আলম আর জবিসাসের সাধারণ সদস্য নন। এমতাবস্থায় গঠনতন্ত্র অনুযায়ী সমিতির সহ-সভাপতি রিফাত ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের অধিকারী।
কিন্তু সমিতির সাধারণ সম্পাদকসহ কার্যনিবার্হী কমিটির কিছু সদস্য রিফাত মহিউদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদানে গড়িমসি করছেন।
এমতাবস্থায় আগামী তিন কার্যদিবসের মধ্যে রিফাত মহিউদ্দিনকে দায়িত্ব প্রদানে বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ জবিসাসের তিন উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করা হয়। অন্যথায় পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ