Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোটাধিকার প্রতিষ্ঠায় গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন

মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ৬:৩০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, নাগরিক ও ভোটাধিকার প্রতিষ্ঠায় একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন। তিনি বলেন, দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠাই গুরুত্বপূর্ণ। ভোটাধিকার হচ্ছে মানুষের নাগরিক অধিকার। ভোটাধিকার নিশ্চিত না হলে একটি দেশ চলতে পারে না। ফলে সুশাসন থেকেও বঞ্চিত হয় জনগণ। তিনি বলেন, ভোটাধিকার প্রতিষ্ঠিত না হলে জবাবদিহি নিশ্চিত হয় না। মানবাধিকারও প্রতিষ্ঠিত হয় না। দেশের মানুষ উন্মুখ হয়ে আছে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য। দেশের চলমান সঙ্কট, অর্থনৈতিক সঙ্কটসহ সব সঙ্কটের সমাধান হবে একটি গ্রহণযোগ্য নির্বাচনের মধ্য দিয়ে।

গতকাল বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে বিভিন্ন পর্যায়ের লোকজন সাক্ষাত করতে এলে তাদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শ্রমিকনেতা হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান ও মুফতী মোস্তফা কামাল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ