Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টেইলরে পাকিস্তানের সামনে রেকর্ড লক্ষ্য

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত তিন দশকেরও বেশি সময় পর নিউজিল্যান্ডের কাছে টেস্ট সিরিজ হারের দ্বারপ্রান্তে পাকিস্তান। সিরিজ হার এড়াতে ধুঁকতে থাকা আজহার আলীর দলের সামনে ৩৬৯ রানের বিশাল বাধা, সময় মাত্র ১ দিন। নিউজিল্যান্ডের মাটিতে এত রান তাড়া করে জয়ের কোন রেকর্ড নেই। কিউইদের বিপক্ষে তিন দশকের অজেয় থাকার রেকর্ড অক্ষুণœ রাখতে হলে আজ শেষ দিনে তাই পাকিস্তানকে রেকর্ডই গড়তে হবে। কিন্তু কিউই সফরে তাদের যে দশা তাতে তাদের পক্ষে বাজি ধরার লোক খুঁজে পাওয়া মুশকিল।
হ্যামিল্টনের সিডন পার্কে গতকালের দিনটি ছিল রস টেইলরের। ২২ গজের চারিদিকে দুর্দান্ত সব শটের প্রদর্শনীতে ১১ ইনিংসের রানক্ষরা কাটালেন ক্যারিয়ারের ষষ্ঠদশ শতক দিয়ে। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক মার্টিন ক্রো থেকে আর মাত্র এক শতক দূরে টেইলর। ১৩৪ বলে তার ১০২ রানের ইনিংসে ছিল ওয়ানডীয় সৌরভ। ডানহাতি এই টপঅর্ডার তিন অঙ্কে পৌঁছার ২ বল পরেই ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। দিনের খেলা তখন বাকি মাত্র ২০ মিনিট মত। তা থেকে ৩ ওভারে ১ রান নিয়ে কোন অঘটন ছাড়াই দিন শেষ করে পাকিস্তান।
বলতে গেলে দ্বিতীয় ইনিংসের শুরুটা কালই করে স্বাগতিকরা। আগের দিন বৃষ্টির বাঁধায় খেলা হয় মাত্র এক বল। বল হাতে দ্বিতীয় ইনিংসে সফরকারীদের সুখস্মৃতি বলতে অষ্টম ওভারে জিত রাভালকে আমিরের এলবিডবিøউয়ে পরিণত হওয়াটা। বাকি সময়টা প্রতাপ দেখিয়েই পার করে টেইলররা। ৮৫.৩ ওভারে ৫ উইকেটে ৩১৩ রানে আসে ইনিংস ঘোষণা। শেষদিকে ডি গ্র্যান্ডহোমের ২১ বলে ৩২ রানের ঝড়ই বলে দিচ্ছিল ইনিংস ঘোষণা করতে চলেছে তারা। এছাড়া টম লাথাম ৮০ ও উইলিয়ামসন করেন ৪২ রান। ৭৬ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার ইমরান খান। দুই ইনিংস মিলে ৬/১২৮ বোলিং ফিগারটি ইমরানের ক্যারিয়ার সেরা।
নিউজিল্যান্ড : ২৭১ ও ৮৫.৩ ওভারে ৩১৩/৫ ডিক্লে. (রাভাল ২, লাথাম ৮০, উইলিয়ামসন ৪২, টেইলর ১০২*, নিকোলস ২৬, গ্র্যান্ডহোম ৩২, ওয়াটলিং ১৫*; আমির ১/৮৬, সোহেল ০/৬৯, ইমরান ৩/৭৬, ওয়াহাব ১/৫৩, আজহার ০/১৯, শফিক ০/৪)।
পাকিস্তান : ২১৬ ও৩ ওভারে ১/০ (সামি ১*, আজহার ০*; সাউদি ০/১, হেনরি ০/০)।
জয়ের জন্য শেষ দিনে পাকিস্তানের লক্ষ্য ৩৬৮ রান, নিউজিল্যান্ডের ১০ উইকেট।
এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস
স্পোর্টস রিপোর্টার : এশিয়ান অনূর্ধ্ব-১৪ সিরিজ টেনিস টুর্নামেন্টের প্রথম দিন বালক এককে জয় পেয়েছেন বাংলাদেশের উৎস জুনাইদ। অন্যদিকে বালিকা এককে জিতেছেন স্বাগতিকদের ফাবিহা লামিসা সূচনা। এই জয়ে তারা দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেছেন। গতকাল রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে অনূর্ধ্ব-১৪ বিভাগের বালক এককের খেলায় ভারতের লেস্টন ভাস ৪-৬, ৭-৬ ও ৬-৪ গেমে বাংলাদেশের রুমান হোসেনকে, বাংলাদেশের উৎস জুনাইদ ৬-০ ও ৬-১ গেমে ভারতের সাইন তোকাশকে, কোরিয়ার ডোজেন পাক ৬-১ ও ৬-০ গেমে বাংলাদেশের সাকিবকে, বাংলাদেশের জুয়েল রানা ৬-৩ ও ৬-৩ গেমে ফরিদুর রেজাকে, বাংলাদেশের সৈকত শাহরিয়ার ৪-৬, ৭-৬ ও ৬-৪ গেমে ফরহাদ ইসলামকে, বাংলাদেশের মো. জাহিদ ৭-৫ ও ৬-২ গেমে স্বদেশি রাকিব হোসেনকে, সিংগাপুরের তিমোথি লিম ৬-২ ও ৬-২ গেমে কোরিয়ার জিয়ং ইউ কিমকে এবং লাউসের ফাঠিকন কানিয়াফান ৬-০ ও ৬-১ গেমে বাংলাদেশের সাইফুল মিজানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেন। বালিকা এককে বাংলাদেশের ফাবিহা লামিসা সূচনা ৬-৩ ও ৬-০ গেমে সিংঙ্গাপুরের দেবরাহ ইউ জুন লিমকে, বাংলাদেশের সুস্মিতা সেন ৬-১ ও ৬-২ গেমে স্বদেশি সুমাইয়া হোসেনকে এবং কোরিয়ার ইউন জি জাং ৬-১ ও ৬-০ গেমে বাংলাদেশের মাসফিয়া আফরিনকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ