Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ৬:২২ এএম

আইসিসি ২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। দ্বিতীয়বারের মতো নারীদের ক্রিকেটের এত বড় ইভেন্ট আয়োজনের দায়িত্ব পেল বাংলাদেশ। এর আগে ২০১৪ সালে ছেলেদের যুবাদের কুড়ি ওভারের বিশ্বকাপের পাশাপাশি নারীদের বিশ্বকাপও আয়োজনের সুযোগ পেয়েছিল বাংলাদেশ।

আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সভায় এই সিদ্ধান্ত হয়। মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে তারা। এবারও বিডিং প্রক্রিয়ার মাধ্যমে আয়োজক দেশ ও বোর্ড নির্বাচন করা হয়েছে।

আইসিসির বোর্ড সভায় ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে আয়োজক হিসেবে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। বাংলাদেশ ২০২৪ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে৷

এছাড়া জানানো হয়, ২০০৯ সালে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা ইংল্যান্ড ২০২৬ সালে আবারও নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে। ২০২৫ সালে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ২০২৭ সালে আইসিসি নারীদের টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পেয়েছে শ্রীলঙ্কা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ