Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন ৯৯ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৯:৫৬ পিএম

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৯ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩০১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকায় ৭৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। তবে, ঢাকার বাইরে হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা ২৫ জন। ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২২৭ জন এবং অন্যান্য বিভাগে ৭৪ জন রোগী ভর্তি রয়েছে।

এ পর্যন্ত সারাদেশে মোট ডেঙ্গু রোগী ভর্তি ২ হাজার ৩০৫ জন। ঢাকায় সর্বমোট ভর্তি ১ হাজার ৯৫১ জন এবং ঢাকার বাইরে ৩৫৪ জন। হাসপাতাল থেকে মোট ছাড়প্রাপ্ত রোগী ১ হাজার ৯৯৬ জন। ঢাকায় মোট ছাড়প্রাপ্ত রোগী ১ হাজার ৭২১ জন এবং ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগী ২৭৫ জন। চলতি বছরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ