Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের রুপির পতন অব্যাহত

১ দিনে দাম কমলো ১.৩১ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

গত সোমবারের মতো গতকালও পাকিস্তানের মুদ্রা রুপি তার মান হারাতে থাকে। এ দিন আন্তঃব্যাংক বাজারে প্রতি ডলারের বিপরীতে রুপির দর ছিল ২৩৩। এটি পাকিস্তানের ইতিহাসে রুপির সর্বকালের সর্বনিম্ন দর।
স্টেট ব্যাঙ্ক অফ পাকিস্তান (এসবিপি) অনুসারে, সোমবার প্রতি ডলারের বিপরীতে পাকিস্তানি রুপির দর ছিল ২২৯ দশমিক ৮৮। মঙ্গলবার ৩ দশমিক ০৫ টাকা কমে এর দর দাঁড়ায় ২৩২ দশমিক ৯৩। অর্থাৎ, একদিনে অবচয় হয়েছে ১ দশমিক ৩১ শতাংশ অবচয়।
গত ৭ এপ্রিল (যখন তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান ক্ষমতা থেকে উৎখাত হন) এবং ২২ জুলাইয়ের মধ্যে, বাণিজ্য ঘাটতি এবং ক্রমবর্ধমান রাজনৈতিক অস্থিতিশীলতা এবং অনিশ্চয়তার কারণে মার্কিন ডলারের বিপরীতে রুপির মূল্য ২১ দশমিক ৩ শতাংশ হারিয়েছে।
গত সপ্তাহে, রুপি এক সপ্তাহের মধ্যে মার্কিন ডলারের বিপরীতে তার মূল্যের ৮ দশমিক ২৫ শতাংশ হারায়: গত ২২ জুলাই ডলারের বিপরীতে এর বিনিময় মূল্য দাঁড়ায় ২২৮ দশমিক ৩৬, যা সর্বকালের সর্বনিম্ন। তার পরেও এর দর পতন অব্যাহত রয়েছে। সূত্র : ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ