Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফ্রিদির মতো রবি শাস্ত্রীও ৪০ ওভারের ওয়ানডে ক্রিকেট চান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৪:৪৮ পিএম

টি-টোয়েন্টির ঠাসা সূচিতে বিশ্রাম পাচ্ছেনা ক্রিকেটাররা। খেলার ধকল সইতে না পেরে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস অবসর নেন ওয়ানডে থেকে। তারপর থেকেই অনেকের মনে ৫০ ওভারের ক্রিকেট নিয়ে শঙ্কা।

ইতিমধ্যে ওয়ানডে ক্রিকেটকে আন্তর্জাতিক ক্যালেন্ডার থেকে বাদ দেওয়ার দাবি জানিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

অস্ট্রেলিয়ার টেস্ট ব্যাটসম্যান উসমান খাজা ওয়ানডের মৃত্যু দেখতে পাচ্ছেন। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি স্টোকসের অবসরের পর বলেছিলেন, ওয়ানডেকে আরও বিনোদনমূলক করতে এর ব্যাপ্তি আরও ছোট করা যেতে পারে। তার বক্তব্য, ‘ওয়ানডে ক্রিকেট এখন বেশ বিরক্তিকর হয়ে উঠছে। এটাকে আরও বিনোদনমূলক করতে আমি ৫০ ওভার থেকে ৪০ ওভারে করার পরামর্শ দিচ্ছি।’

এবার আফ্রিদির সঙ্গে সুর মেলালেন ভারতের সাবেক ব্যাটসম্যান রবি শাস্ত্রীও। শাস্ত্রী বলেছেন, ‘ওয়ানডের ব্যাপ্তি কমিয়ে আনায় কোনো ক্ষতি নেই। যখন ওয়ানডে ক্রিকেট শুরু হয়েছিল, তখন এটা ছিল ৬০ ওভারের। আমরা যখন ১৯৮৩ সালে বিশ্বকাপ জিতলাম, তখন সেটা ছিল ৬০ ওভারের। এরপর ৫০ ওভারে করা হলো। তাহলে এখন কেন ৫০ থেকে ৪০ ওভারে কমানো হবে না!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ