Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের সামগ্রিক পরিস্থিতি অত্যন্ত নাজুক : আবদুস সালাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ৮:৪৮ পিএম

পতনের ভয়ে ভীত অনৈতিক সরকার উল্টা-পাল্টা শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি অত্যন্ত নাজুক। এ থেকে উত্তরণে সরকারকে অবিলম্বে পদত্যাগের ঘোষণা দিয়ে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানাই।

সোমবার (২৫ জুলাই) গোপীবাগে সাদেক হোসেন খোকার বাসভবনে ঢাকা মহানগর দক্ষিণের গেন্ডারিয়া থানাধীন ৪০, ৪৫ ও ৪৬ নম্বর ওয়ার্ড সম্মলনে এ মন্তব্য করেন তিনি। বিএনপির এই নেতা বলেন, সরকার এখন আমাদের নামে থাকা পুরোনো মামলাগুলো চালু করে নেতাকর্মীদের দমনের চেষ্টা করছে। সব জুলুম-নির্যাতন প্রতিরোধ করেই এগিয়ে যাবে বিএনপি

সালাম দাবি করেন, কোথাও কোথাও ক্ষমতাসীন দলের লোকেরা বিএনপি নেতাকর্মীদের বাসাবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর করছে। হামলা চালিয়ে দুর্গতদের কাছে ত্রাণ পৌঁছানোর কাজে বাধার সৃষ্টি করছে। আমরা বলতে চাই-বিএনপি কোনো কাঁচের ঘর নয় যে আঘাত দিলে ভেঙে যাবে। অতীতেও বিএনপিকে নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে বলে উল্লেখ করে সালাম আরও বলেন, কিন্তু কোনো ষড়যন্ত্রই বিএনপির অগ্রযাত্রাকে রুখতে পারেনি। সম্মেলনে আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ