Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জ্বালানি সংকট বাড়বে কি না এখনই বলা যাচ্ছে না: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ২:৩২ পিএম

জ্বালানি সংকট বাড়বে কি না তা এখনই বলা যাচ্ছে না বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সোমবার (২৫ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জ্বালানি সংকট আরও বাড়বে কি না তা এখনই বলা যাচ্ছে না। পরিস্থিতি মোকাবিলায় সরকার উদ্যোগ নিয়েছে। আশা করি মোকাবিলা করা যাবে।

তিনি আরও বলেন, বিএনপির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ হবে কি না এ বিষয়ে কোনো আলোচনা বা সিদ্ধান্ত হয়নি। আন্দোলন করতে গেলে চা খাওয়ানো যেতেই পারে। এটা এমন কিছু নয়। আওয়ামী লীগ মনেপ্রাণে চায় বিএনপি নির্বাচনে আসুক।

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সরকার কতটা উদ্বিগ্ন জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, এখন সংকট সারাবিশ্বে চলছে। জ্বালানি, গ্যাসে সংকট এ ব্যাপারটা সবাই জানে। এখানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব রয়েছে। এটা আসলেই বৈশ্বিক সংকট। আমরা কোনো বিচ্ছিন্ন দীপ নই। কাজেই এর প্রভাব আমাদের মধ্যে আসবে না এটা মনে করার কারণ নেই।

সংকট যদি খারাপের দিকে যায় তা মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ পর্যন্ত দেশ পরিচালনায় সংকটে ট্রাবল স্যুটার হিসেবে কাজ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে কারণে আমরা বিষয়গুলো এখনো সামাল দিতে পারছি। খাদ্যে আমাদের সমস্যা নেই। তবে জ্বালানি নিয়ে আমরা কিছু পদক্ষেপ নিয়েছি। তাতে আমার মনে হয় পরিস্থিতি সামাল দিতে পারবো। প্রধানমন্ত্রী আজকেও বলেছেন, আমাদের এগুলো মেইনটেইন করতে হবে। সবাইকে তিনি এ কথা বলে দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ