Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজকীয় কায়দায় রাস্তা পার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে রয়েছে বাঘের বিভিন্ন ধরনের ভিডিও। সাধারণত সকলেই বাঘ দেখে ভয়ে পালায়। কিন্তু সম্প্রতি যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, সেটি খানিকটা অন্যরকম।
বাঘকে দেখেও একজন ট্রাফিক পুলিশ নিজের কাজ থেকে পিছনে সরে যাননি। ভয়ঙ্কর বিপদের মুখে দাঁড়িয়েও তিনি নিজের কাজ করে গেছেন। এর জন্য মারাত্মক ঘটনা কিছু ঘটেনি। রাস্তার দু’দিকে লাইন দিয়ে দাঁড়িয়ে গাড়ি ও মোচরসাইকেল। মাঝখানে প্রায় অনেকটা অংশ ফাঁকা।

সেই ট্রাফিক পুলিশ গাড়ি এবং পথচলতি মানুষকে সেখানেই দাঁড় করিয়ে দেন। কিন্তু সবাই অবাক হয়ে যান, খালি রাস্তায় তাদের এভাবে দাঁড় করিয়ে দেওয়ার জন্য। কয়েক মিনিটের মধ্যেই তারা যা দেখলেন, তা রীতিমতো অবিশ্বাস্য।

ভাইরাল হওয়া সেই ভিডিও @চধৎাববহকধংধিহ নামের একটি প্রোফাইল থেকে টুইটারে শেয়ার করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে যে, রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থাকা লোকজনদের চোখ একবার রাস্তার ফাঁকা জায়গায়, আবার রাস্তার পাশে জঙ্গলের দিকে ঘোরাফেরা করছে। তাদের সামনে দাঁড়িয়ে রয়েছেন ওই ট্রাফিক পুলিশ।

কেন তাদের থামিয়ে দেওয়া হল? কেনই বা তাদের চুপ করার ইঙ্গিত দিচ্ছেন ওই ট্র্যাফিক পুলিশ? এসবের কিছুই তারা বুঝতে পারছিলেন না। মিনিট খানেক পরেই, সেই ফাঁকা জায়গা দিয়ে জঙ্গল থেকে হেলেদুলে রাজকীয় কায়দায় বের হল একটি বাঘ। মুহূর্তে চমকে ওঠেন রাস্তার দুই পাশে অপেক্ষমান লোকজন। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় লাগেনি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও শেয়ার করেছেন আইএফএস কর্মকর্তা প্রবীণ কাসওয়ান। সেখানে দেখা যাচ্ছে যে, রাস্তার দুই পাশে দাড়িয়ে থাকা লোকজনের মধ্যে একটা কোলাহল তৈরি হয়েছে। যাকে ঘিরে কোলাহল তৈরি হয়েছে, সেটি আর কেউ নয়, একটি বাঘ।

খুব ধীর পায়ে সেটি রাস্তার এক পাশের জঙ্গল থেকে অন্য পাশের জঙ্গলে চলে গেল। বাঘ চলে যেতেই ফের যানবাহন চলাচল শুরু হয়। ওই ট্রাফিক পুলিশ এর জন্যই গাড়ি আটকে দেন। বাঘকে রাস্তা পার করানোর সেই ভিডিও ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে। কিন্তু সেই জায়গাটি কোথাকার তা অবশ্য জানা যায়নি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ