Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে পৌঁছেই অনুশীলনে বাংলাদেশ যুব দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৯:৩৯ পিএম

ভারতের ভুবনেশ্বরে সোমবার শুরু হবে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের খেলা। হাতে সময় নেই বলে শুক্রবার বিকালে ভারত গিয়ে ভুবনেশ্বর পৌঁছে শনিবার সকালেই নিজেদের ফিট করার কাজে নেমে পড়েন বাংলাদেশের যুবারা।

শুক্রবার ভুবনেশ্বর পৌঁছে টিম হোটেলে উঠতে উঠতে রাত ১২টার মতো বেজে গিয়েছিল। রাতটাই বিশ্রামে ছিল পল স্মলির শিষ্যরা। পরের দিন সকালে ঘুম থেকে উঠেই লাল-সবুজের ফুটবলাররা জিম আর সুইমিং সেশন করে নিজেদের গা গরম করেন। সকালে মাঠের অনুশীলন না থাকলেও শনিবার বিকালে বল নিয়ে মাঠে নামেন বাংলাদেশ যুব দলের খেলোয়াড়রা। ভুবনেশ্বর থেকে বাংলাদেশ দলের দুই খেলোয়াড় মিডফিল্ডার মইনুল ইসলাম মইন ও ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা জানান, তারা দেশের জন্য সামর্থ্যরে সবটুকু ঢেলে দিয়ে মাঠে নিজেদের উজার করে দিয়ে খেলবেন। যাতে একটা ভালো ফলাফল পাওয়া যায়। পাঁচ জাতির সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে অংশ নেবে স্বাগতিক ভারত, বাংলাদেশ, নেপাল, মালদ্বীপ ও শ্রীলঙ্কা। খেলা হবে রাউন্ড রবিন লিগ ভিত্তিতে। সবাই সবার সঙ্গে খেলার পর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ৫ আগস্ট টুর্নামেন্টের ফাইনাল।

বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে উদ্বোধনী দিনেই। সোমবার বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা। লাল-সবুজদের দ্বিতীয় ম্যাচ ২৭ জুলাই ভারতের বিপক্ষে, তৃতীয় ম্যাচ মালদ্বীপের বিপক্ষে ২৯ জুলাই এবং শেষ ম্যাচ ২ আগস্ট নেপালের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ