Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা টিকা ২০০ কোটি ছাড়িয়ে যাওয়ায় নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন বিল গেটস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:১৩ পিএম

কোভিডের বিরুদ্ধে ভারতের ক্রমবর্ধমান টিকাদান ২০০ কোটি (২ বিলিয়ন) অতিক্রম করায় মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন।
টুইটারে বিল গেটস হিন্দুস্তান টাইমসের একটি প্রতিবেদন শেয়ার করেছেন এবং বলেছেন, “অভিনন্দন @narendramodiকে। ২০০ কোটি টিকা দেওয়া আরেকটি মাইলফলক। — বিল গেটস (@বিলগেটস) –হিন্দুস্তান টাইমস

বিল গেটস বলেন, কোভিড-১৯ এর প্রভাব কমানোর জন্য ভারতীয় ভ্যাকসিন প্রস্তুতকারক এবং ভারত সরকারের সাথে আমাদের অব্যাহত অংশীদারিত্বের জন্য আমরা কৃতজ্ঞ। তার আগে মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা মে মাসে সুইজারল্যান্ডের ডাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে (ডব্লিউইএফ) কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়ার সাথে দেখা করার সময় দেশটির টিকাদান অভিযানের প্রশংসা করেন। ডা. মনসুখ মান্ডাভিয়ার সাথে দেখা করা এবং বিশ্ব স্বাস্থ্যের বিষয়ে দৃষ্টিভঙ্গি বিনিময় করা দুর্দান্ত ছিল। টিকাদান অভিযানে ভারতের সাফল্য এবং স্বাস্থ্যের ফলাফলগুলিকে গতিশীল মাত্রায় চালিত করার জন্য প্রযুক্তির ব্যবহার বিশ্বের জন্য অনেক শিক্ষা দেয় বলে বিল গেটস গত ২৯ মে বলেন। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, এখনও পর্যন্ত যোগ্য সুবিধাভোগীদের ২০০.৫৯ কোটি ডোজ দেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ২৩ লাখের বেশি ভ্যাকসিন দেওয়া হয়েছে।

বর্তমানে, ১২ বছর বা তার বেশি বয়সী নাগরিকরা কোভিডের বিরুদ্ধে টিকা নেওয়ার জন্য যোগ্য।
টিকাদান অভিযান শুরু হওয়ার ১৮ মাস পর দেশটি ২০০ কোটি টিকা চিহ্ন অতিক্রম করেছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার এই ঐতিহাসিক অর্জনের জন্য সমস্ত ভারতীয়কে অভিনন্দন জানিয়েছেন। বলেন, আবার ইতিহাস গড়ল ভারত! ২০০ কোটি ভ্যাকসিন ডোজ বিশেষ সংখ্যা অতিক্রম করার জন্য সমস্ত ভারতীয়কে অভিনন্দন জানাই। যারা ভারতের টিকাদান অভিযানকে স্কেল এবং গতিতে অতুলনীয় করে তুলতে অবদান রেখেছেন, তাদের জন্য আমি গর্বিত। এটি কোভিড -১৯-এর বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইকে শক্তিশালী করেছে বলে মোদি তার টুইটে উল্লেখ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ