Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃদ্ধার ছদ্মবেশে ব্যাংক লুট!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ছদ্মবেশে নানা কান্ড ঘটে। যেমনটা দেখা গিয়েছিল ‘চাচি ৪২০’ সিনেমায়। মূল ছবি রবিন উইলিয়ামস অভিনীত হলিউডের ‘মিসেস ডাউনফায়ার’। তবে কামাল হাসানও কামাল করেছিলেন ভারতীয় ভার্সানে। বনিবনা না হওয়ায় আলাদা থাকা স্ত্রীর বাড়িতে বৃদ্ধা পরিচারিকা সেজে কাজ নেন ‘চাচি’।
এভাবেই নিজের মেয়ের সঙ্গে মজার সব সময় কাটাতে দেখা যায় নায়ককে। এক্ষেত্রেও বৃদ্ধা সাজেন যুবক। তবে ব্যাংক ডাকাতি করতে। চাঞ্চল্যকর ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়ায়।
গত ১৮ জুলাই ওই ডাকাতির ঘটনাটি ঘটে জর্জিয়ার একটি ব্যাংকে। তদন্তে নেমে ব্যাংকের সিসিটিভি ফুটেজ উদ্ধার করে পুলিশ। ডাকাতকে শনাক্ত করতে ওই ফুটেজ থেকে একটি ছবি ফেসবুকে শেয়ার করে পুলিশ বিভাগ।
জানা গেছে, এক ব্যক্তি বৃদ্ধার বেশে ব্যাংক ঢুকে সরাসরি কাউন্টারের সামনে গিয়ে দাঁড়ায়। পরনে ম্যাক্সি ধরনের লম্বা ঝুল পোশাক। মাথায় লম্বা পাকা চুলের উইগ পরা। হাতে গøাভস, মুখে কালো মাস্ক। সে একটি চিরকুট এগিয়ে দেয় ব্যাংককর্মীর দিকে। যেখানে সে মোটা টাকার দাবি জানায়। এরপর গম্ভীর ভাবে জানিয়ে দেয়, তার সঙ্গে রয়েছে আগ্নেয়াস্ত্র, অতএব..!
শান্ত মস্তিষ্কে একাই ব্যাংক লুট করে রাস্তায় দাঁড় করানো এসইউভি গাড়িতে চেপে উধাও হয় বৃদ্ধাবেশী যুবক। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তিকে শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে, যেহেতু সে নকল চুল, মুখে মাস্ক ও লম্বা ঝুল পোশাক পরে ছিল। তার পায়ে পরা ছিল সাদা রঙের জুতাও।
সেই কারণেই সোশ্যাল মিডিয়ায় অভিযুক্তের ছবি পোস্ট করা হয়েছে। অপরাধী শনাক্তকরণে সাধারণ মানুষের সাহায্য চেয়েছে পুলিশ। পুলিশ বিভাগের পোস্ট করা অভিনব ছদ্মবেশধারী ডাকাতের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সূত্র : দ্য ইন্ডিপেনডেন্ট ইউকে, ফক্স নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ