Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ নতুন রেকর্ডে জাতীয় সাঁতার শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে শুরু হচ্ছে ২৮তম জাতীয় সাঁতার ও ওয়াটার পোলো প্রতিযোগিতা। গতকাল সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিসি, পিএসসি। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মোঃ রফিজ উদ্দিন রফিজ এবং যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এম বি সাইফ (বি মোল্লা)। প্রতিযোগিতার প্রথম দিন নৌবাহিনী ৬ স্বর্ণ, ৩ রৌপ্য ও ৫ ব্রোঞ্জপদক জিতে তালিকার শীর্ষে রয়েছে। সেনাবাহিনী ৫ স্বর্ণ, ৭ রৌপ্য ও ৪ ব্রোঞ্জপদক জিতে আছে দ্বিতীয়স্থানে।
গতকাল অনুষ্ঠিত ১২ ইভেন্টের মধ্যে পাঁচটি নতুন জাতীয় রেকর্ড গড়েন সাঁতারুরা। পুরুষদের ২০০ মিঃ ব্যক্তিগত মিডলে সেনাবাহিনীর জুয়েল আহম্মেদ স্বর্ণপদক জেতেন। এই ইভেন্টের মহিলা বিভাগে নতুন জাতীয় রেকর্ড গড়ে একই দলের রোমানা আক্তার স্বর্ণ জয় করেন। তিনি সময় নেন ২:৪৩.৭০ সেকেন্ড। পুরুষদেও ২০০ মি: ফ্রি ষ্টাইলে দেশসেরা সাঁতারু নৌবাহিনীর মোঃ মাহফিজুর রহমান ১:৫৮.৪৪ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে প্রথম হন। এই ইভেন্টের মহিলা বিভাগে একই দলের নাজমা খাতুন স্বর্ণপদক জেতেন। পুরুষ ১০০ মি: ব্যাক স্ট্রোকে সেনাবাহিনীর জুয়েল আহমেদ ও মহিলাদের এই ইভেন্টে একই দলের নাঈমা আক্তার সোনালী স্বর্ণপদক জয় করেন। সোনালী ১:১৩.৬২ সেকেন্ডে নতুন জাতীয় রেকর্ড গড়েন। পুরুষ ১০০ মি: ব্রেস্ট স্ট্রোকে বিকেএসপির মোঃ আরিফুল ইসলাম ও মহিলা বিভাগে সেনাবাহিনীর রুমানা আক্তার প্রথমস্থান পান। রুমানা ১:১৯.৫৩ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ডের অধিকারিণী হন। পুরুষ ১০০ মি: বাটার ফ্লাই স্ট্রোক নৌবাহিনীর মোঃ মাহমুদুন নবী নাহিদ ও এই ইভেন্টের মহিলা বিভাগে একই দলের সোনিয়া আক্তার টুম্পা স্বর্ণপদক জয় করেন। পুরুষর ও মহিলাদের ২০০ মি: ফ্রি স্টাইল রিলেতে নৌবাহিনী দল স্বর্ণপদক পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ