Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

রনিল বিক্রমাসিংহের শপথগ্রহণকালে চলে গেল বিদ্যুৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ৮:২৬ পিএম

আকস্মিক বিদ্যুৎ বিভ্রাটের কারণে শ্রীলঙ্কার পার্লামেন্ট ভবনে দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের শপথ অনুষ্ঠানের লাইভ সম্প্রচারে বিঘ্ন ঘটেছে। বৃহস্পতিবারের এই ঘটনা তদন্তের জন্য কর্তৃপক্ষ দেশটির অপরাধ তদন্ত বিভাগকে দায়িত্ব দিয়েছে। দেশটির সংবাদমাধ্যম কলম্বো পেইজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
নজিরবিহীন অর্থনৈতিক সংকট আর সাধারণ মানুষের কয়েক মাসের সরকারবিরোধী তীব্র আন্দোলনের মুখে বৃহস্পতিবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন দেশটির প্রবীণ রাজনীতিক রনিল বিক্রমাসিংহে। পার্লামেন্ট ভবনে দেশটির প্রধান বিচারপতি জয়ন্থ জয়সুরিয়ার কাছে শ্রীলঙ্কার অষ্টম নির্বাহী প্রেসিডেন্টের শপথ নেন ৭৩ বছর বয়সী রনিল।
দেশটির সংবাদমাধ্যম কলম্বো পেইজের এক প্রতিবেদনে বলা হয়েছে, নবনির্বাচিত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের শপথ অনুষ্ঠানের সময় আকস্মিক বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা তদন্ত করবে অপরাধ তদন্ত বিভাগ। বিক্রমাসিংহের শপথ গ্রহণ অনুষ্ঠানটি রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিভিশন রুপাভাহিনি এবং অন্যান্য টেলিভিশন চ্যানেলের একই সাথে সরাসরি সম্প্রচার করার কথা ছিল।
এতে বলা হয়েছে, প্রেসিডেন্ট বিক্রমাসিংহে সংসদ ভবনের লাল গালিচায় প্রবেশের পরপরই টেলিভিশনে সরাসরি সম্প্রচার বন্ধ হয়ে যায়। পরে জানা যায় সংসদ ভবনে বিদ্যুৎ বিভ্রাটের কারণে সরাসরি সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে।
কলম্বো পেইজ বলছে, সাধারণত সংসদ ভবনে বিদ্যুৎ বিভ্রাটের ক্ষেত্রে মাত্র দুই মিনিটের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে জেনারেটর চালু হয়ে যায়। প্রেসিডেন্টের শপথ গ্রহণের সময় প্রায় ১০ মিনিটের মত বিদ্যুৎ ছিল না। এ কারণে দেশটির টেলিভিশন চ্যানেলগুলো শপথগ্রহণ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ