Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফেনীর জয়ে জমে উঠেছে রেলিগেশন লড়াই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে ফেনী সকার ক্লাব। গতকাল চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে লিগের ১৭তম রাউন্ডে সকার ক্লাব ১-০ গোলে হারায় উত্তর বারিধারা ক্লাবকে। ম্যাচের ৪৮ মিনিটে ফেনীর পক্ষে একমাত্র গোলটি করেন চৌমরিন রাখাইন। এই জয়ে ফেনী সকার ১৭ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার এগারোতম স্থানে জায়গা পেলো। সমান ম্যাচে সমান পয়েন্ট পেয়ে বারিধারার অবস্থান সবার শেষে।
লিগের ১৭তম রাউন্ডে এসে জমে ওঠেছে রেলিগেশন লড়াই। লিগ থেকে অবনমনে যাওয়ার লড়াইয়ে এখন তিন ক্লাব। এগুলো হলো- ফেনী সকার, উত্তর বারিধারা ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফেনী সকার ও উত্তর বারিধারার সমান ১৩ পয়েন্ট হলেও ১৪ পয়েন্ট নিয়ে তাদেও চেয়ে একধাপ এগিয়ে মোহামেডান। যদিও এখন পর্যন্ত প্রথম দু’টি দলের পাঁচটি করে এবং মোহামেডানের ছয়টি ম্যাচ বাকি রয়েছে। ১৭ ম্যাচে ১৭ পয়েন্টে থাকা বিজেএমসিও অবনমনের শংকায় রয়েছে। অন্যদিকে লিগ শিরোপার লড়াইয়ে ৩৬ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে ঢাকা আবাহনী। তাদের পেছনেই রয়েছে ৩১ পয়েন্ট পাওয়া চট্টগ্রাম আবাহনী ও ২৯ পয়েন্ট পাওয়া শেখ জামাল ধানমন্ডি ক্লাব। খুব বড় অঘটন না ঘটলে আকাশী নীল জার্সিধারীরা চ্যাম্পিয়ন হবে। কারণ চট্টগ্রাম আবাহনীর চেয়ে তাদের এগিয়ে থাকার ব্যবধান পাঁচ পয়েন্টের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ