Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিযুক্ত হলেন ড. এম শাহীন খান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ১১:২৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এম শাহীন খান। তিনি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক। ১৮ জুলাই বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ দায়িত্ব প্রদান করেন। ড. শাহীন খান পেশাগত জীবনে বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

তিনি ১০ বছর মেয়াদে হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষক ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ক্লিনিক্যাল সোশ্যাল ওয়ার্ক প্রোগ্রামের প্রোগ্রাম কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ড. খান স্কুল জীবন থেকেই মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তিনি ছাত্র রাজনীতিতে সক্রিয় ছিলেন।

তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির অন্যতম উদ্যোক্তা ও ট্রাস্টি সদস্য, বাংলাদেশ ক্লিনিক্যাল সোশ্যাল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় ঈশা খান রোড আবাসিক এলাকা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও জড়িত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ