Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় আরেকটি প্রো-বক্সিংয়ের আসর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১০:১২ পিএম

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গত ১৯ মে অনুষ্ঠিত হয়েছিল দেশের প্রথম আন্তর্জাতিক পেশাদার বক্সিং প্রতিযোগিতার খেলা। ওই আসরে আলো ছড়িয়েছিলেন বাংলাদেশের দুই তারকা বক্সার আল-আমিন ও সুরকৃষ্ণ চাকমা। দুই নেপালী বক্সারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন তারা। পেশাদার বক্সিংয়ের প্রথম আসরের যৌথ আয়োজক ছিল বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশন ও এক্সেল। এ দুই প্রতিষ্ঠান ফের আয়োজন করতে যাচ্ছে শুধুমাত্র স্থানীয়দের নিয়ে পেশাদার বক্সিং প্রতিযোগিতার। ‘রাম্বল ইন গুলিস্তান’ নাম দেওয়া হয়েছে এবারের প্রতিযোগিতার। পল্টন ময়দান সংলগ্ন মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে আগামী ২৯ জুলাই সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এই প্রো-বক্সিং প্রতিযোগিতার খেলা।

দেশের ১০জন বক্সার পাঁচটি ফাইটে অংশ নেবেন এ আসরে। এ প্রসঙ্গে বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের সভাপতি আদনান হারুন বুধবার ইনকিলাবকে বলেন,‘কিছুদিন আগে আমরা আন্তর্জাতিক ফাইটের আয়োজন করেছিলাম। এবার করছি শুধু স্থানীয়দের নিয়ে ছোট পরিসরে। এখানে যারা অংশ নেবেন সবার জন্য থাকবে অংশগ্রহণ ফি। আর পাঁচ বাউটের বিজয়ীদের জন্য থাকবে সম্মানি।’

তবে অংশগ্রহণকারী এবং বিজয়ীদের জন্য কী পরিমান সম্মানী থাকছে তা বলেননি আদনান হারুন। তার কথায়,‘আমরা এমন সম্মানি দেবো যা অংশগ্রহণকারীদের জন্য সম্মানজনকই হয়।’ তিনি আরো বলেন,‘ আগামী বছর আমরা যুক্তরাজ্যের সঙ্গে যৌথভাবে একটি আন্তর্জাতিক প্রো-বক্সিং আয়োজন করতে চাই।’

প্রতিযোগিতায় ফেদারওয়েটে ফাইট করবেন আমিনুল ইসলাম ও বাবুল রেজা, সুপার ব্যানটমওয়েটে ফাইট করবেন আবু তালহা হৃদয় ও সাব্বির ইসলাম, সুপার ফ্লাইওয়েটে ফাইট করবেন মো. উৎসব আহমেদ ও আবু বক্কর সিদ্দিক, ওয়েল্টারওয়েটে ফাইট করবেন আল-আমিন ও মুনতাহা উল হক এবং লাইট হেভিওয়েটে ফাইট করবেন জাহিদুল ইসলাম ও আরিফ হোসেন।

২৯ জুলাই তারা যে আয়োজনটি করতে যাচ্ছে তার জন্য জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামটি ভাড়া নেওয়া হয়েছে বলে জানান বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের সভাপতি। এই আয়োজনে বাংলাদেশ বক্সিং ফেডারেশনের কোন সম্পৃক্ততা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ