Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলিস্তানে গর্জন’, ঢাকায় আরেকটি প্রো-বক্সিং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ৮:২০ পিএম

গত ১৯ মে দেশের প্রথম আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ের যাত্রা শুরু হয়। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই প্রতিযোগিতায় আলো ছড়িয়েছিলেন বাংলাদেশের দুই বক্সার আল আমি ও সুরকৃষ্ণ। নেপালের দুই বক্সারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন তারা।

সেবার পেশাদার বক্সিংয়ের যৌথ আয়োজক ছিল বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশন ও এক্সেল। 

 

প্রতিষ্ঠান দুটি মিলে এবার আয়োজন করতে যাচ্ছে শুধু স্থানীয়দের নিয়ে পেশাদার বক্সিং প্রতিযোগিতা। ‘রাম্বল ইন গুলিস্তান’ নাম দেওয়া হয়েছে এবারের প্রতিযোগিতার। মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে আগামী ২৯ জুলাই সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এই প্রো-বক্সিং প্রতিযোগিতা।

 

দেশের ১০জন বক্সার ৫টি ফাইটে অংশ নেবেন। বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের সভাপতি আদনান হারুন বলেন, ‘কিছুদিন আগে আমরা আন্তর্জাতিক ফাইটের আয়োজন করেছিলাম। এবার করছি শুধু দেশীয়দের নিয়ে ছোট পরিসরে। এখানে যারা অংশ নেবে সবার জন্য থাকবে অংশগ্রহণ ফি। আর ৫ বাউটের জয়ীদের জন্য থাকবে একটা সম্মানি।’

 

তবে অংশগ্রহণকারী এবং বিজয়ীদের জন্য কী পরিমান সম্মানী দেওয়া হবে তা উল্লেখ করেননি বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের সভাপতি, ‘আমরা এমন সম্মানি দেবো যা অংশগ্রহণকারীদের জন্য সম্মানজনকই হয়।’

 

 

প্রতিযোগিতায় ফেদারওয়েটে ফাইট করবেন আমিনুল ইসলাম ও বাবুল রেজা, সুপার ব্যানটমওয়েটে ফাইট করবেন আবু তালহা হৃদয় ও সাব্বির ইসলাম, সুপার ফ্লাইওয়েটে ফাইট করবেন মো. উৎসব আহমেদ ও আবু বক্কর সিদ্দিক, ওয়েল্টারওয়েটে ফাইট করবেন আল আমিন ও মুনতাহা উল হক এবং লাইট হেভিওয়েটে ফাইট করবেন জাহিদুল ইসলাম ও আরিফ হোসেন।

 

এ বছর ছোট ছোট আরো কয়েকটি আয়োজন করতে চায় বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশন। তবে তাদের পরিকল্পনা আছে আগামী বছর বড় পরিসরে আন্তর্জাতিক প্রো-বক্সিং আয়োজন করার। ‘আগামী বছর আমরা যুক্তরাজ্যের সঙ্গে যৌথভাবে একটি আন্তর্জাতিক প্রো-বক্সিং আয়োজন করতে চাই’ - বলছিলেন বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের সভাপতি।

 

২৯ জুলাই তারা যে আয়োজনটি করতে যাচ্ছে তার জন্য জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামটি ভাড়া নেওয়া হয়েছে বলেও জানালেন বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের ওই কর্মকর্তা। এই আয়োজনে বক্সিং ফেডারেশনের কোন সম্পৃক্ততা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ