Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাড়ে ৩ ঘণ্টা পর আন্দোলন প্রত্যাহার, ট্রেন চলাচল স্বাভাবিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ২:৩০ পিএম

টিকিট না পেয়ে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেন আটকে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে বিক্ষোভ প্রত্যাহার করেছে শিক্ষার্থীরা। এতে সাড়ে ৩ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে সারাদেশের ট্রেন চলাচল।

বুধবার (জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে সরে যায়।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীরা টিকিটের জন্য বিমানবন্দর স্টেশনে গিয়েছিলেন। তাদের অভিযোগ, স্টেশনে যাত্রী বেশি, টিকিট নেই। যাত্রীদের কাছ থেকে টিকিট কালোবাজারির যে অভিযোগ এসেছে, সেই অভিযোগ আমরা ঘটনাস্থলে গিয়ে খতিয়ে দেখব।

এর আগে সকাল ৮টা ৫৫ মিনিটে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিকে আটকে রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক শিক্ষার্থীসহ অন্য যাত্রীরা। এ কারণে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে নারায়ণগঞ্জ ছাড়া দেশের অন্য কোথাও কোনো ট্রেন ছেড়ে যেতে পারেনি।

শিক্ষার্থীদের অভিযোগ, রাবিতে ২০২১-২২ শিক্ষার্ষের বিজ্ঞান শাখার পরীক্ষা আগামী ২৫ জুলাই। তারা ২৪ জুলাইয়ের টিকিট কাটতে স্টেশনে যান। কিন্তু টিকিট বিক্রির মাত্র ৪ মিনিটের মাথায় জানানো হয় সব টিকিট শেষ হয়ে গেছে। এতে হতবাক হন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ