Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যাংককের ইনডোর হকিতে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৯:০৫ পিএম

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে আগষ্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ ইনডোর হকি। এ টুর্নামেন্টে খেলার কথা ভাবছে বাংলাদেশ। হকি ফেডারেশন (বাহফে)। এ প্রসঙ্গে মঙ্গলবার বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘এশিয়া কাপ ইনডোর হকিতে আমাদের ছেলে ও মেয়ে দুই দলইকেই আমন্ত্রণ জানিয়েছে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। তবে আমাদের মেয়েরা ইনডোরে খেলে অভ্যস্ত নয়। তাই ভাবছি শুধু ছেলেদের অংশগ্রহণ নিয়েই। যদিও এখনো চুড়ান্ত সিদ্ধান্ত নেইনি। সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান দেশের বাইরে আছেন। তিনি ফিরলে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’

কেবল এশিয়া কাপ ইনডোর হকিই নয়, এশিয়া কাপ অনূর্ধ্ব-২১ পুরুষ ও নারী হকি টুর্নামেন্টে আয়োজকের বিষয়টিও ঝুলে রয়েছে সিদ্ধান্তের অভাবে। এই টুর্নামেন্টের আয়োজক হওয়ার জন্য বাংলাদেশকে প্রস্তাব দিয়েছে এশিয়ান হকি ফেডারেশন। এ দুটি টুর্নামেন্ট আয়োজনের জন্য অবশ্য এশিয়ান হকি ফেডারেশনকে বড় অংকের অর্থ দিতে হবে। তাই সভাপতির সিদ্ধান্ত না জেনে কিছুই করা সম্ভব নয়। ২০১৯ সালে থাইল্যান্ডের চনবুড়িতে অনুষ্ঠিত ইনডোর হকি টুর্নামেন্টে অংশ নিয়েছিল বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশ একটি ম্যাচ জিতেছিল, হেরেছিল ৩টি। ওই আসরে ফিলিপাইনকে ৯-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। অন্য তিন ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-০ গোলে, ইরানের কাছে ৮-০ গোলে এবং থাইল্যান্ডের কাছে ৩-১ গোলে হেরেছিল লাল সবুজের দল। স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপেকে ৯-০ গোলে হারিয়ে সপ্তম হয়েছিল বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ