Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এক দিনে দুই ক্যারিবীয় তারকার অবসর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১০:১৭ এএম

হঠাৎ করেই সোমবার আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা অলরাউন্ডার বেন স্টোকস। স্বাভাবিকভাবেই ক্রিকেট বিশ্বের আলোচনার কেন্দ্রে ছিল মাত্র ৩১ বছর বয়সে স্টোকসের এ আকস্মিক অবসরের খবর।

কিন্তু স্টোকসের এ খবরের নিচে আড়াল হয়ে গেছে আরও ক্রিকেটারের অবসরের ঘোষণা। সোমবার ২৪ ঘণ্টার মধ্যে অবসরের ঘোষণা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা ক্রিকেটার উইকেটরক্ষক ব্যাটার দিনেশ রামদিন ও মারকুটে ওপেনার লেন্ডল সিমন্স।


প্রথমে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেন ৩৭ বছর বয়সী রামদিন। তবে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন ওয়েস্ট ইন্ডিজের এ সাবেক অধিনায়ক। আন্তর্জাতিক মঞ্চে ৭৪ টেস্ট, ১৩৯ ওয়ানডে ও ৭১ টি-টোয়েন্টি খেলে ছয় সেঞ্চুরিতে প্রায় ৬ হাজার রান করেছেন তিনি।

পরে সোমবার বাংলাদেশ সময় রাতে রামদিনের পথেই হাঁটেন সিমন্স। প্রায় ১৬ বছরের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে ৮ টেস্ট, ৬৮ ওয়ানডে ও ৬৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলে সর্বোচ্চ ৩৭৬৩ রান করেছেন তিনি। রামদিনের মতো সিমন্সও ঘরোয়া ক্রিকেট চালিয়ে নেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ