Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন ৭২ বছর বয়সী বাংলাদেশি

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০১ এএম

আরব আমিরাত সরকারের ঘোষিত ১০ বছর মেয়াদি গোল্ডেন কার্ড ভিসা পেলেন দেশটির আজমানে বাংলাদেশি মালিকানাধীন মিনা জেনারেল মেইনটেনেন্স এন্ড কন্ট্রাক্টিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী, লেখক ও আধ্যাত্মিক আবুল কালাম আজাদ। তার বাবার নাম আবদুর রহমান। বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হোয়াইক্যাং ঝিমংখালী মিনাবাজার গ্রামে। তিনি আরব আমিরাতে বসবাস করছেন প্রায় ৫২ বছর।
আমিরাত সরকারের বিশেষ স্বীকৃতিস্বরূপ গোল্ডেন কার্ড ভিসা প্রাপ্তিতে আবুল কালাম আজাদ ইনকিলাবকে জানান, প্রবাসী বাংলাদেশি হিসেবে এ গোল্ডেন কার্ড ভিসা পেয়ে তিনি খুবই আনন্দিত এবং সম্মানবোধ করছেন। এ জন্য আরব আমিরাত সরকার এবং দেশটির সুপ্রিম কাউন্সিলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে আন্তরিক মোবারকবাদ জানান তিনি। উল্লেখ্য : গোল্ডেনকার্ড ভিসা আরব আমিরাতে অবস্থানরত বিনিয়োগকারী, উদ্যোক্তা, বিশেষ প্রতিভা, গবেষক, বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষার্থীদের স্থায়ী আবাসিক বাসস্থান (১০ বছর মেয়াদি ) প্রকল্পের একটি অংশ।
১৯৫০ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন আবুল কালাম আজাদ। স্বপ্নময় এক অনাবিল জীবনের অধিকারী তিনি। হাসি-খুশির এ মানুষটি প্রায় ৭২ বছর বয়সে এসে এখনও অনেক স্বপ্ন দেখেন। তাই তার স্বপ্নকে লিখিত রূপ ধারণ করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে উল্লেখ করে তিনি বলেন, এ জন্য তিনি এক গ্রন্থ রচনায় হাত দিয়েছেন। যার নাম দিয়েছেন ‘সাততরী স্বপ্নের পরী’।
এদিকে আবুল কালাম আজাদের গোল্ডেন কার্ড ভিসা প্রাপ্তিতে দেশের সুনাম বয়ে আনায় অভিনন্দন ও গৌরব প্রকাশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • Tanjid Ahmed Shubho ১৯ জুলাই, ২০২২, ৬:৪৬ এএম says : 0
    Respect
    Total Reply(0) Reply
  • Md Salahuddin ১৯ জুলাই, ২০২২, ৬:৪৬ এএম says : 0
    সবাইকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।
    Total Reply(0) Reply
  • Mamun ২০ জুলাই, ২০২২, ৭:২৪ এএম says : 0
    Amar kico tkar porojon
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ