Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

স্মার্টফোন অ্যাপে ভয়েস কল সুবিধা বন্ধ করবে না সরকার : তারানা হালিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমোর মতো স্মার্টফোন অ্যাপে ভয়েস কল সুবিধা সরকার বন্ধ করবে না বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। গতকাল (রোববার) সচিবালয়ে নিজের দপ্তরে তিনি বলেন, বন্ধ হতে হবে অবৈধ ভিওআইপি, এক্ষেত্রে সরকারের অবস্থান হল ‘জিরো টলারেন্স’। ইমো, ভাইবার, হোয়াটসঅ্যাপের মত ওটিটি অ্যাপ বন্ধের কোনো সিদ্ধান্ত সরকারের নাই। এসব অ্যাপ বন্ধ হবে না, হচ্ছে না, হবার প্রশ্নই আসে না। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে জানায়, এই অ্যাপগুলোর ভয়েস কল সুবিধার কারণে আন্তর্জাতিক ফোনকলের ব্যবসায় বাংলাদেশ মার খাচ্ছে।
বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, মোবাইল ফোনে এ ধরনের ‘ওভার দ্য টপ’ অ্যাপ ব্যবহার করে ভয়েস কলের সুবিধা নিয়ে আগামী দুই এক মাসের মধ্যে একটি সিদ্ধান্তে আসতে চান তারা। ওই সংবাদ সম্মেলনের খবরে সামাজিক যোগাযোগের মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। ওটিটি অ্যাপ বন্ধ করে দেওয়া হতে পারে এই আশঙ্কায় অনেকেই বিটিআরসির ভাবনাকে ডিজিটাল বাংলাদেশ ধারণার সঙ্গে সাংঘর্ষিক হিসেবে বর্ণনা করেন। এই সমালোচনার প্রেক্ষিতে তারানা হালিম বলেছেন, অ্যাপে ভয়েস কল সুবিধা বন্ধ হচ্ছে না।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ