Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সম্মেলনের জন্য কলেজ বন্ধ রাখায় অভিভাবকদের ক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৮:২৬ পিএম

ঠাকুরগাঁওয়ের হরিপুর মহিলা কলেজ ছুটি দিয়ে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ জুলাই) দুপুর ১টার দিকে ওই কলেজের মাঠে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়। সম্মেলন উপলক্ষে ওই কলেজের পাঠদান বন্ধ রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

সম্মেলনকে কেন্দ্র করে বেলা ১১টা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মহিলা কলেজ মাঠে আসতে শুরু করেন। বেলা ১টার দিকে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন হয়। সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখওয়াত হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মু. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও-০২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম উপস্থিত ছিলেন। সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন নগেন পাল।

বিকেল ৪টা পর্যন্ত সম্মেলনের প্রথম অধিবেশন চলে। দ্বিতীয় অধিবেশনে কমিটি গঠন করার কথা থাকলেও রাত সাড়ে ৭টা পর্যন্ত সিদ্ধান্ত নিতে পারেননি তারা। এদিকে কলেজ বন্ধ দিয়ে সম্মেলনের আয়োজন করায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা। তারা বলছেন, করোনাকালে শিক্ষার্থীরা পড়াশোনায় অনেকটাই পিছিয়ে গেছে। এর ওপর সামনে এইচএসসি পরীক্ষা। এ সময় কলেজ ছুটি দিয়ে মাঠে রাজনৈতিক দলের সমম্মেলনের আয়োজন করা ঠিক হয়নি।

আবদুল্লাহ আল বিপু নামের এক অভিভাবক বলেন, সম্মেলনটি আলাদা কোনো খোলা মাঠে করা যেতো। এতে করে প্রতিষ্ঠান বন্ধ রাখতে হতো না। প্রতিষ্ঠান বন্ধ রেখে সম্মেলন করাটা ঠিক হয়নি।নাম প্রকাশে অনিচ্ছুক কলেজের এক শিক্ষক বলেন, সম্মেলনের কারণে কলেজের পাঠ চলছে না। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান প্রয়োজনে সংরক্ষিত ছুটি দিতে পারেন।

হরিপুর মহিলা কলেজের প্রিন্সিপাল জিয়াউল হাসান গণমাধ্যমকে বলেন, কাল থেকে পাঠদান আবার চলবে। একদিনে শিক্ষার্থীদের পড়াশোনার তেমন কোনো ক্ষতি হবে না। ঠাকুরগাঁও জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার মো. আলাউদ্দীন আল আজাদ বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি দিয়ে এভাবে সম্মেলনের আয়োজন করা নিয়মবহির্ভূত। বিষয়টি যাচাই করে প্রায়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিভাবকদের ক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ