Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

একযুগ পরে চালু হলো কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজি বিভাগ

কমলনগর (লক্ষ্মীপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৮:১৫ পিএম

দীর্ঘ একযুগ পরে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্যাথলজি বিভাগ চালু করা হয়েছে। (আজ) ১৮ জুলাই সোমবার উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্যাথলজি সহ নতুনভাবে চালু করা হাসপাতালের কয়েকটি বিভাগ।

ইন্সট্রুমেন্ট ও জনবলের অভাবে দীর্ঘ একযুগ ধরে বন্ধ থাকা প্যাথলজি বিভাগ নতুন করে স্থাপন করা হয়েছে।নতুন এ বিভাগ চালু হওয়ায় সেবাগ্রহীতার মাঝে আনন্দ পরিলক্ষিত হয়।
৪ লক্ষ জনঅধ্যুষিত উপকূল বেষ্টিত জনগোষ্ঠীর একমাত্র স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানটিতে প্যাথলজি বিভাগসহ প্রয়োজনীয় পরীক্ষাগার না থাকায় দীর্ঘসময় ধরে জনভোগান্তি ছিল চরমে।

নতুন সংযোজিত সবকটি বিভাগ উদ্বোধন করেন লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা. আহমেদ কবির। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আবু তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক, আবাসিক মেডিকেল অফিসার ডা. মীর মোঃ আমিনুল ইসলাম মঞ্জু, ডাঃ রেজাউল করিম রাজিব, মুক্তিযোদ্ধা মাস্টার মোঃ জয়নাল আবেদীন, একেএম শরীফ উল্যাহ, প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদ, চর লরেঞ্চ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাস্টার নুরুল আমিন প্রমুখ।
এছাড়াও অনুষ্ঠানে শিশু কর্ণার, বঙ্গবন্ধু কর্ণার, জেনারেটর ব্যবস্থার উদ্বোধন করা হয়।
সিনিয়র চিকিৎসক মেডিকেল অফিসার ডা. আকরামুল হক অনুষ্ঠানটির সঞ্চালনা করেন।

সভায় আলোচকবৃন্দ হাসপাতালের সার্বিক উন্নয়ন পরিবেশ ও ব্যবস্থাপনা দেখে মুগ্ধ হন এবং রোগীর মানসম্মত স্বাস্থ্যসেবা জনগনের দোরগোড়ায় পৌঁছাতে হাসপাতালের পাশাপাশি মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্যকর্মীদের কার্যক্রম তদারকি করার উপর গুরুত্বারোপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ