Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘শঙ্খচিল’র ফার্স্ট লুক উন্মোচন

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : ‘মনের মানুষ’ চলচিত্রের ব্যাপক সাফল্যের পর আন্তর্জাতিক খ্যাতনামা পরিচালক গৌতম ঘোষ, প্রযোজক হাবিবুর রহমান খান, অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী, কুসুুম শিকদার রবিবার সন্ধ্যায় কলকাতার নন্দনে চলচ্চিত্র ‘শঙ্খচিল’র ফার্স্ট লুক উন্মোচন করেন। এই চলচিত্রটির মূল গল্প ’৪৭-এর দেশ ভাগ ও বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী একটি পরিবারের বাস্তবিক ও মানবিক ঘটনাপ্রবাহ নিয়ে। চলচ্চিত্রটির কাহিনী গৌতম ঘোষ ও সায়ন্তনি পূততুÐু এর লেখা এবং বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আশির্বাদ চলচ্চিত্র এবং ইমপ্রেস টেলিফিল্ম (বাংলাদেশ) ও এন আইডিয়াস ক্রিয়েশন এন্ড প্রোডাকশন (প্রা.) লি. এবং টেকনো গেøাবাল হাসপাতাল (ভারত)।
অনুষ্ঠানে ছবির পরিচালক গৌতম ঘোষ বলেন, ‘হঠাৎ দেশ ভাগ কিভাবে কোন মানুষের নিয়তিকে ভাগ করে দেয় তা দেখানো হয়েছে এই চলচ্চিত্রে’ ‘এধরনের চলচ্চিত্র নিশ্চিতভাবে দুই জাতির মধ্যে একীভূত রাজনৈতিক সীমান্ত তৈরিতে সাহায্য করবে।’
প্রসেনজিৎ চ্যাটার্জী বলেন, ‘গৌতম দার সাথে কাজ করা সবসময় একটা ভালো অভিজ্ঞতার বিষয়, তিনি সবসময়, প্রতি মুহূর্তেই ভালো কাজ করার জন্য উৎসাহ ও অনুপ্রেরণা দেন। এবং এতে প্রতি মুহূর্তে আরও ভালো কাজ করার উৎসাহ পায়’ এর পূর্বে লালন ফকিরের জীবনী নিয়ে গৌতম ঘোষ পরিচালিত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘মনের মানুষ’ চলচ্চিত্রে অভিনয় করে প্রসেনজিৎ চ্যাটার্জী ব্যাপক প্রশংসা অর্জন করেছে।
অনুষ্ঠানে চলচ্চিত্রের প্রযোজক হাবিবুর রহমান খান বলেন, ‘গৌতম ঘোষের সাথে কাজ করা আমার জন্য বরাবরই অনেক আনন্দের। একটি কাজ শেষ হতেই আমি পরের কাজ কবে শুরু করব সে জন্য অপেক্ষায় থাকি। আমার বিশ্বাস শঙ্খচিল মানুষের মনে ও ইতিহাসের পাতায় জায়গা করে নেবে।’
উল্লেখ্য যে, পহেলা বৈশাখে দুই বাংলায় এক সাথে মুক্তি পাবে গৌতম ঘোষের ‘শঙ্খচিল’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘শঙ্খচিল’র ফার্স্ট লুক উন্মোচন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ