Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চোরাই মোটরসাইকেলসহ ১৮ মামলার আসামী গ্রেফতার

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৪:০১ পিএম

চোরাই মোটরসাইকেল ও অটোরিক্সাসহ আন্তঃজেলা চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে শরীয়তপুর জেলা পুলিশ। শরীয়তপুরের বিভিন্ন এলাকায় ও অন্যান্য জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে চুরির রহস্য উদঘাটন করা সম্ভব হবে বলে পুলিশ ধারণা করেছেন। ১৮ জুলাই দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এই তথ্য প্রকাশ করা হয়েছে।
প্রেস ব্রিফিং থেকে জানাগেছে, বিভিন্ন সময় জেলার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি হতে থাকে। ইতোমধ্যে পুলিশের সাবেক মহাপরিদর্শক একেএম শহিদুল হক এর বাড়ি থেকে ২টি মোটরসাইকেল চুরি হয়। সেই থেকে পুলিশ চোর চক্রের রহস্য উদঘাটনে শোচ্চার হয়। প্রথমে চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের মাধ্যমে চুরির রহস্য উদঘাটন হতে শুরু করে। পুলিশ একে একে চোর চক্রের মুলহোতা হত্যা, মাদক, ডাকাতি, চুরি ও অস্ত্রসহ ১৮ মামলার আসামী সখিপুরের আব্বাস বেপারী, ৩টি চুরি মামলার আসামী দুলাল খা, শতাধিক মোটরসাইকেল চোর নড়িয়ার স্বপন মাদবর, পালং এর দবির তালুকদার ও পটুয়াখালী জেলার দশমিনার খায়রুল চোকদারকে গ্রেফতার করা হয়। পরে তাদের দখল থেকে ৬টি মোটরসাইকেল ও ১টি অটোরিক্সা উদ্ধার করে। পুলিশ সুপার ও নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের দিক নির্দেশনায় অভিযান পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন নড়িয়া থানা পুলিশের উপ-পরিদর্শক হায়দার আলী।
প্রেস ব্রিফিং থেকে পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান বলেন, এই চোর চক্রটি দেশের বিভিন্ন জেলা থেকে মোটরসাইকেল চুরি করে থাকে। চুরির কৌশল হিসেবে তারা বিভিন্ন সময় কল মিস্ত্রী, রাজমিস্ত্রী সেজে এলাকায় ঘোরাফেরা করে মোটরসাইকেলের সন্ধান করে। পরবর্তীতে সুযোগ বুঝে সেই মোটরসাইকেল চুরি করে। এবার মোটরসাইকেল চোর চক্রের মূলহোতাকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। রিমান্ডে এনে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আরো তথ্য উদঘাটন করা সম্ভব হবে।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নড়িয়া সার্কেল মো. মিজানুর রহমান, নড়িয়া থানা অফিসার ইনচার্জ মাহাবুব রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ