Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাড়ে ১৬ হাজার কিমি পাড়ি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ার ব্রিসবেন থেকে পরিবারসহ আয়ারল্যান্ডে ঘুরতে গিয়েছিলেন এক ব্যক্তি। ভ্রমণ শেষে আবার নিজেদের জায়গায় ফিরে যান। কিন্তু তারা ফিরলেও, তাদের একটি ব্যাগ আয়ারল্যান্ডের ডাবলিন বিমানবন্দরেই রয়ে গিয়েছিল।
বেশ কয়েক দিন অপেক্ষা করার পর ডাবলিন বিমানবন্দর কর্তৃপক্ষ ব্যাগ সম্পর্কে কোনও রকম জবাব না দেওয়ায় ওই ব্যক্তি ফের ডাবলিনে যাওয়ার সিদ্ধান্ত নেন। গত ২৭ জুন ডার্মট লেনন নামে ওই ব্যক্তি সপরিবারে বেড়াতে ডাবলিনে যান।

ডার্মটের দাবি, তারা ব্রিসবেনে পৌঁছনোর পর ব্যাগ নিতে গিয়ে দেখেন একটি ব্যাগ নেই। প্রায় এক সপ্তাহ অপেক্ষা করার পর যখন তিনি দেখেন যে, ব্রিসবেন বিমানবন্দরে তার ব্যাগ আসেনি, তখন ডার্মট সিদ্ধান্ত নেন ডাবলিন বিমানবন্দরে গিয়ে নিজেই ব্যাগ উদ্ধার করে নিয়ে আসবেন।
গত ৪ জুলাই ডার্মট ফের প্রায় সাড়ে ১৬ হাজার কিলোমিটার পাড়ি দিয়ে ডাবলিন বিমানবন্দরে নামেন। বিমানবন্দরে গিয়ে দেখেন হাজারো ব্যাগ পড়ে রয়েছে। বেশ কয়েক ঘণ্টা খোঁজার পর অবশেষে নিজের ব্যাগটি পান।

এ প্রসঙ্গে ডাবলিন বিমানবন্দর কর্তৃপক্ষের বক্তব্য, যাত্রীদের ব্যাগপত্র ওঠানামানোর বিষয়টি সংশ্লিষ্ট বিমান সংস্থা এবং গ্রাউন্ডের দায়িত্বে থাকা সংস্থার কর্মীরা দেখাশোনা করেন। তাই বিমানবন্দরের কোনও গাফিলতি হয়নি বলেই দাবি কর্তৃপক্ষের। সূত্র : বিজনেস ইনসাইডার, দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ