Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আংটিতে ২৪ হাজার ৬৭৯ হীরা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

একটি হীরার আংটির শখ থাকে প্রায় প্রতিটি নারীর। তবে সেই আংটিতে হীরা থাকবে তা অনেকেই চিন্তা করেন। কিন্তু একটি আংটিতে হীরার সংখ্যা কয়েক হাজার হবে, এমন স্বপ্ন কম মানুষই দেখেন।
এবার এক অবিশ্বাস্য রেকর্ড তৈরি করেছে ভারতের কেরালাভিত্তিক এসডব্লিউএ ডায়মন্ডস। প্রতিষ্ঠানটির তৈরি একটি হীরার আংটি স্থান পেয়েছে গিনিস ওয়ার্ল্ড রের্কডে।
এ বিষয়ে ব্যাখ্যা দিয়ে সংস্থাটি জানিয়েছে, কীভাবে তারা এক আংটিতে সবচেয়ে বেশি হীরা সেট করেছে, যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পেয়েছে। গত ৫ মে কেরালার কারাথোডের সংস্থাটি এই রেকর্ডটি অর্জন করে।
মাশরুম-থিমযুক্ত এই আংটির নাম অমি। এটি তৈরিতে ২৪ হাজার ৬৭৯টি প্রাকৃতিক হীরা ব্যবহার করা হয়েছে। মাশরুম অমরত্ব ও দীর্ঘায়ুকে প্রতিনিধিত্ব করে। আর অমি অর্থও অমরত্বকে বোঝায়।
এসডব্লিউএ ডায়মন্ডস বলেছে, এই আংটিটি তাদের ব্র্যান্ডের প্রতি গ্রাহকের দৃষ্টি আকর্ষণ করার জন্য তৈরি করা হয়েছিল। সংস্থাটি আরও জানায়, এই আংটির ওজন ৩৪০ গ্রাম এবং দাম প্রায় ৯৫ হাজার ২৪৩ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯০ লাখ টাকা)। সূত্র: হিন্দুস্তান টাইমস, ডিএনএ ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ