Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইন্ডিজকে হোয়াইটওয়াশের লক্ষ্যেই সন্ধ্যায় মাঠে নামছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৮:৪৩ এএম

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে আজ শনিবার মাঠে নামবেন তামিম বাহিনী। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখনও ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে বাংলাদেশ দল। সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজে পাত্তাই পাননি রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। দুই ম্যাচেই বড় ব্যবধানে হেরে হয়েছে হোয়াইটওয়াশ। টি-টোয়েন্টিতেও ফলাফল অভিন্ন। তিন ম্যাচের ওই সিরিজেও হোয়াইটওয়াশ হয় সফরকারীরা।

তবে ওয়ানডেতে ঠিকই আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়েছে তামিম ইকবাল খান বাহিনী। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে জিতেছে ছয় উইকেটে। এরপর দ্বিতীয় ম্যাচে মিরাজ-নাসুম ভেলকিতে উইন্ডিজকে ১০৮ রানে অলআউট করে জিতে নেয় ৯ উইকেটের বড় ব্যবধানে। তাতেই নিশ্চিত হয় সিরিজ।

টাইগারদের সামনে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করার হাতছানি দিচ্ছে। সেই লক্ষ্যে শনিবার নামছে দল। এই মিশনে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে নেতৃত্ব দেবেন দলনেতা তামিম ইকবাল খান ও নাজমুল হোসেন শান্তরা। এছাড়া জ্বলে উঠতে পারেন আফিফ-রিয়াদ-সোহানরাও।

হোয়াইটওয়াশের লক্ষ্যে বোলারদের দিকে তৃতীয় ম্যাচেও চাওয়াটা একটু বেশিই। যেহেতু স্পিনাররা ভালো করছেন, তাই নাসুম-মিরাজদের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশি সমর্থকরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখন পর্যন্ত মোট ৪৩টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে জয়ের চেয়ে হারের পরিমাণ খানিক বেশি। এ পর্যন্ত ২০টি জয়ের বিপক্ষে হেরেছে ২১টি ম্যাচে। আর বাকি দুটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। শেষ ম্যাচ জিততে পারলে হার-জিতের ব্যবধান সমান হবে।

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ: শামারাহ ব্রুকস, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান (অধিনায়ক), কাইল মায়ার্র্স, রোভম্যান পাওয়েল, কিমো পল, শাই হোপ, গুদাকেশ মোতি, আকিল হোসেন, আলজারি জোসেফ, এন্ডারসন ফিলিপ ও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ