Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলম্বিয়ায় ভয়াবহ ভূমিধস, ৩ শিক্ষার্থী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১২:০২ এএম

কলম্বিয়ার উত্তর-পশ্চিমে একটি প্রাথমিক বিদ্যালয় ধসে তিন শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার তাপার্তোর পাহাড়ি এলাকায় প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। ভারি বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। স্থানীয় কর্মকর্তারা জানান, দুর্ঘটনার সময় স্কুলের ক্যাফেটেরিয়ায় বিশ্রাম নিচ্ছিল শিক্ষার্থীরা। হঠাৎ ভূমিধসের শব্দে সবাই দ্রুত বের হয়ে যায় স্কুল ভবন থেকে। বেশিরভাগ শিশু অক্ষত অবস্থায় বের হতে পারলেও ছয় বছরের কম বয়সী তিন শিশু মারা যায় ঘটনাস্থলেই। ভবনের ধ্বংসস্তূপ খুঁড়ে দুই শিশুকে দুই শিশুকে উদ্ধার করা হয়েছে।
আন্দেস শহরের মেয়র কার্লোস অসোরিও বলেন, আমরা খুবই খারাপ একটা খবর পেয়েছি। তিন শিশুর মৃত্যু হয়েছে। তবে ১৭ শিশু বেরিয়ে আসতে পারায় তাদের জীবন রক্ষা পেয়েছে। এছাড়া শিক্ষক ও অভিভাবকও ছিলেন। এই সময়ে কলম্বিয়ায় প্রচুর বৃষ্টিপাত হয়ে থাকে। এতে পাহাড়ি এলাকায় ভূমিধসের খবর পাওয়া যায়। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ