Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বড় জয়ে সিরিজে সমতায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১০:১৪ এএম | আপডেট : ১০:১৬ এএম, ১৫ জুলাই, ২০২২

প্রথম ম্যাচে ১০ উইকেটের ব্যবধানে হারের পর দ্বিতীয় ম্যাচে বড় জয়ে তিন ম্যাচের সিরিজে সমতা টানল ইংল্যান্ড।

লর্ডসে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ১০০ রানে হারিয়েছে তারা। আগে ব্যাট করতে নেমে রোহিত শর্মার দলকে ২৪৭ রানের লক্ষ্য দেয় ইংল্যান্ড।

জবাব দিতে নেমে ৩৮ ওভার ৫ বল খেলে অলআউট হওয়ার আগে ১৪৬ রানের বেশি করতে পারেনি সফরকারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪১ রান যোগ করে ইংল্যান্ড। সপ্তম উইকেট জুটিতে কেবল ৬২ রান যোগ করেন ডেভিড উইলি ও মঈন আলি। ৪৯ বলে ৪১ রান করে বুমরাহর বলে উইলি ও ৬৪ বরে ৪৭ রান করে চাহালের বলে আউট হয়ে যান মঈন।

এই দুই ব্যাটারই ছিলেন ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১ ওভার বাকি থাকতেই তারা অলআউট হয় ২৪৬ রানে। ভারতের পক্ষে ১০ ওভারে ৪৭ রান দিয়ে ৪ উইকেট পান স্পিনার ইউজবেন্দ্র চাহাল।

জবাব দিতে নেমে শুরুতেই ১০ বল খেলে ০ রানে সাজঘরে ফেরত যান অধিনায়ক রোহিত শর্মা। এরপর ওই ধাক্কা আর সামলে ওঠতে পারেনি ভারত। ৩টি চার মারলেও ২৫ বলে ১৬ রানের বেশি করতে পারেননি তিনি। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করে করেন দুজন, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। ইংলিশদের পক্ষে ৯ ওভার ৫ বল হাত ঘুরিয়ে ২৪ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন রেসে টপলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ