Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এরশাদ আজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন : জাতীয় পার্টি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৯:৪৮ পিএম

দেশের যেদিকে তাকাবেন, যে সেক্টরে চোখ দেবেন, এরশাদের উন্নয়নের ছোঁয়া দেখতে পাবেন। আজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। তার উন্নয়ন কর্মকাণ্ডই তাকে দেশের মানুষের হৃদয়ে বাঁচিয়ে রেখেছে। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন গ্রাম বাংলার উন্নয়নের রূপকার পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা, সাবেক বিরোধী দলীয় নেতা ও প্রয়াত প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে দলের কেন্দ্রীয় নেতারা এসব কথা বলেন। রংপুর নগরীর দর্শনাস্থ পল্লীনিবাসে এরশাদের সমাধি চত্বরে জেলা ও মহানগর জাতীয় পার্টি যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এস.এম ইয়াসিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, জেলা জাতীয় পার্টির সভাপতি ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

আরও বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ও মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, পীরগাছা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহ্ মাহবুবুর রহমান, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন লিটন, সাংগঠনিক সম্পাদক শামীম সিদ্দিকী, জাতীয় আইনজীবী ফেডারেশনের বিভাগীয় নেতা অ্যাডভোকেট মোকাম্মেল হক চৌধুরী, পীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরে আলম যাদু, সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি ভাইস চেয়ারম্যান কাজলী বেগম, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, মহানগর যুব সংহতির সভাপতি শাহীন হোসেন জাকির, মহানগর স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক ফারুক মণ্ডল, সদস্য সচিব মাহবুবার রহমান, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সহ-সভাপতি মারুফ ইসলাম তালুকদার প্রিন্স, মহানগর ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শাসন আমলেই দেশের উন্নয়নের যাত্রা শুরু হয়। ৬৮ হাজার গ্রাম বাংলার মানুষকে বাঁচাতে এবং উন্নয়নে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তিনিই স্বপ্ন দেখিয়েছেন। তার হাত ধরেই বাংলাদেশ প্রথম উন্নয়নের মহাসড়ক খুঁজে পেয়েছিল। শুক্রবার সরকারি ছুটি, জন্মাষ্টমীর ছুটি, হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠন, মসজিদ-মন্দিরের বিদ্যুতের বিল মওকুফসহ রাষ্ট্রধর্ম ইসলাম করে তিনি কোটি কোটি মানুষের হৃদয়ে বেঁচে আছেন, আগামীতেও থাকবেন। এদিকে পার্টির প্রতিষ্ঠাতার তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টির উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল সকাল ৬টায় নগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বিকেল ৪টায় দর্শনাস্থ পল্লীনিবাসে এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত, সাড়ে ৫টায় এরশাদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল। এছাড়াও নগরীর ২০টি পয়েন্টে এরশাদের ভাষণ ও কোরআন তেলওয়াত মাইকে প্রচার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ