Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারাদেশে সড়কে ঝরল ৯ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১২:০২ এএম

দেশের রাজশাহী, দিনাজপুর, মাদারীপুর, লক্ষ্মীপুর ও নোয়াখালী, বান্দরবান জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ১৪ জন। রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে উপজেলার বাসলীতলা এলাকায় বাসের ধাক্কায় এক বাইসাইকেল আরোহী ও এক কিশোর নিহত হয়েছেন। এদিকে দিনাজপুর সদরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে দেয়ালের সঙ্গে ধাক্কা লেগে তিনজন নিহত ও এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছে। এছাড়া মাদারীপুরে পিকআপ ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন নিহত, লক্ষ্মীপুরে ১ জন, নোয়াখালীতে ১ জন ও রাজশাহীতে ২জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর গোদাগাড়ীতে বাসের ধাক্কায় এক বাইসাইকেল আরোহী ও এক কিশোর নিহত হয়েছে। গতকাল বুধবার সকালে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে উপজেলার বাসলীতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে আনন্দ সরেন মারা যায়। সে গোদাগাড়ীর লালাদীঘি গ্রামের বিশ্বনাথ সরেনের ছেলে।
নিহতের স্বজনরা জানান, আনন্দ হরিণবিস্কা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। গতকাল বেলা ১১টার দিকে সে বাইসাইকেল চালিয়ে যাচ্ছিল। তখন একটি যাত্রীবাহী বাস তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।
দিনাজপুর অফিস জানায়, দিনাজপুর সদরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে দেয়ালের সঙ্গে ধাক্কা লেগে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার সময় উপজেলার সাত মাইল বিটে হাজিদানেশ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- দিনাজপুর শহরের সুইহারী এলাকার ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কপিল বসাকের ছেলে বর্ন বসাক, ঢাকা সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের সিএসসি ডিপার্টমেন্টের ছাত্র মুন্সিপাড়া এলাকার মৃত নুরুল আমিন সিদ্দিকীর ছেলে ইমন ও সৈয়দপুর বাউস্টের ছাত্র ও কসবা এলাকার শফিকুল ইসলামের ছেলে শাহরিয়ার শাওন।
আহতরা হলেন- মুন্সিপাড়া এলাকার মাহাবুবের ছেলে তামজিদ ও বাহাদুর বাজার এলাকার ডিস লাইন ব্যবসায়ী ও পিএমএন ক্যাবল টিভি নেটওয়ার্কের সত্ত্বাধিকারী মাহামুদুন নবি পলাশের ছেলে রওনাক নবী প্রিয়। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়দের বরাত দিয়ে কোতোয়ালী থানার এএসআই সৌরভ বলেন, রাতে দশমাইল থেকে প্রাইভেটকারে করে তারা বাড়ি ফিরছিলেন। হাজিদানেশ এলাকায় সাত মাইল রাস্তার বিটে আসলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পতিত হয়। এতে ঘটনাস্থলেই বর্ন বসাকের মৃত্যু হয়। স্থানীয়রা বাকিদের উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক ইমনকে মৃত ঘোষণা করে। পরে উন্নত চিকিৎসার জন্য শাহরিয়ার শাওনকে জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউটে ভর্তি করলে রাত আড়াইটার সময় তার মৃত্যু হয়।
স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে জানান, মাদারীপুরের রাজৈর উপজেলার ঢাকা-বরিশাল মহাসড়কের আলমদস্তা নামক স্থানে পিকআপ ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন নিহত ও আহত হয়েছেন আরো দুইজন। গতকাল বুধবার সকাল সাড়ে ৬টার সময় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, নওগাঁ জেলার পোরশা উপজেলার গাংগোরিয়া গ্রামের রইচ মিয়ার ছেলে চালক সাদ্দাম ও একই এলাকার সিরাজ উদ্দিনের ছেলে আম ব্যবসায়ী খায়রুল।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল বুধবার সকালে রাজৈর উপজেলার আলমদস্তা নামক স্থানে মাদারীপুরগামী আম বোঝাই একটি পিকআপ ও টেকেরহাটগামী সোনার বাংলা নামে একটি যাত্রীবাহী বাসে মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপটির দুমড়েমুচড়ে যায়। এসময় ঘটনাস্থলে পিকআপের চালক সাদ্দাম নিহত হয়। গুরুতর আহত অবস্থায় খায়রুল ও মহাব্বাত আলীকে উদ্ধার করে রাজৈর উপজেলা হাসপাতালে নেয়া হলে আম ব্যবসায়ী খায়রুলকে চিকিৎসক মৃত ঘোষণা করে।
মাদারীপুরের মস্তফাপুর হাইওয়ে থানার এসআই রুহুল আমিন জানান, লাশ দুটি উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
স্টাপ রিপোর্টার, লক্ষ্মীপুর থেকে জানান, লক্ষ্মীপুরে একটি যাত্রীবাহী বাসের সাথে দাঁড়িয়ে থাকা ট্রাকের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন। গতকাল বুধবার ভোরে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের চরচামিতা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন- মনির হোসেন, সুমাইয়া আকতার, সাইফুল ইসলাম, আবুল খায়ের ও রয়েল। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের সবাইকে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জ থানার ওসি মোসলেহ উদ্দিন বলেন, দুর্ঘটনায় হতাহতদের হাসপাতালে প্রেরণ করা হয়েছে। লাশ মর্গে রয়েছে। এখনো তার নাম-পরিচয় জানা যায়নি।
সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর সোনাইমুড়ীতে রাস্তার পাশে ডোবায় পড়ে এক অটোরিকশা চালক নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ১১টার দিকে উপজেলার বারগাঁও ইউপির রাজিবপুর রাস্তায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষ্যদর্শীরা জানান, উপজেলার রাজিবপুর রাস্তায় অটোরিকশা চালিয়ে যাচ্ছিলেন আবুল কাশেম। হঠাৎ করে অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে পাশে ডোবায় পড়ে গিয়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত আবুল কাশেম উপজেলার গজারিয়া গ্রামের আবিদ মিয়ার বাড়ির মৃত হায়দার আলীর ছেলে।
লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা জানান, বান্দরবানের লামায়, লামা-চকরিয়া সড়কের মিরিঞ্জা মাদানীনগর এলাকায় টমটম গাড়ি দুর্ঘটনায় ৩ জন আহত হয়েছে। আহতদের লামা হাসপাতালে আনা হয়েছে। গতকাল বুধবার বিকেল ৪টায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন, মোজাম্মেল মিয়া, মো. শফিকুল ইসলাম ও মো. কফিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ