Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাইভ খবরের সময় থাপ্পড়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১২:০২ এএম

টিভি চ্যানেলে এক মহিলা সাংবাদিক লাইভ সংবাদ পরিবেশন করছিলেন। সাংবাদিককে ঘিরে লোকজনের ভিড়। আর ওই ভিড়ের মধ্যে দাঁড়ানো এক কিশোরের গালে সপাটে চড় মারলেন মহিলা সাংবাদিক। সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রশ্ন উঠছে, ওই কিশোরকে আচমকা চড় মারলেন কেন সাংবাদিক?
জানা গেছে, পাকিস্তানের মহিলা সাংবাদিক মাইরা হাসমি ঈদুল আজহার খবর লাইভে পরিবেশন করছিলেন। ভিডিওতে দেখা গেছে, মহিলা সাংবাদিককে ঘিরে কৌতূহলী জনতার ভিড়। সাংবাদিক ক্যামেরায় সরাসরি সংবাদ পরিবেশন করছেন। আচমকাই এক কিশোর ক্যামেরার সামনে হাত নেড়ে কিছু বলে দূরে দাঁড়ানো কাউকে।
এরপরই মহিলা সাংবাদিক মেজাজ হারিয়ে কিশোরের গালে চড় মারেন। নেটিজেনদের একাংশের বক্তব্য, কিশোর নিশ্চয়ই কোনও খারপ ভাষা প্রয়োগ করেছিল। সেকারণেই মেজাজ হারিয়ে সাংবাদিক চড় মারেন। যিনি প্রথমবার পাকিস্তানি মহিলা সাংবাদিকের ভিডিওটি টুইট করেন, তাকে সকলেই প্রশ্ন করেন, কেন চড় মারেন সাংবাদিক? তিনি এই বিষয়ে আলোকপাত করতে পারেননি।
কিশোরকে চড় মারা নিয়ে নেটিজেনরা দু’রকম মতামত দেন। একদল সাংবাদিকের পাশে দাঁড়ালেও, আরেক দল এমন ব্যবহারের নিন্দা করেন। এক ব্যক্তির মন্তব্য, ‘কারও সন্তানকে এভাবে চড় মারা কোনওভাবেই মেনে নেওয়া যায় না।’
যদিও আরেক নেটিজেনের বক্তব্য, “ক্যামেরার পাশে দাঁড়িয়ে কিশোরটি অস্বস্তিকর ব্যবহার করছিল। সেই কারণেই সমস্যা হয়। ” পরে আসরে নামেন সোশ্যাল মিডিয়ায় যাঁকে ঘিরে সমর্থন ও অসমর্থনের ঢেউ, সেই মহিলা সাংবাদিক মাইরা হাসমি।
মাইরার সাফাই, ‘লাইভ সম্প্রচারের মধ্যেই ভিড়ে দাঁড়ানো একটি পরিবারের সঙ্গে গুন্ডার মতো আচরণ করছিল ওই কিশোরটি। বিষয়টি পছন্দ হয়নি বলেই তাকে চড় মেরে ফেলি।’ যদিও জনপ্রিয় সাংবাদিকের সাফাইয়ে সন্তুষ্ট নন নেটিজেন একাংশ। মাঝখান থেকে বিতর্কিত ভিডিওটি ভাইরাল হয়েছে নেটপাড়ায়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ