Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গোটাবায়াকে নিয়ে সরকারকে হুঁশিয়ারি মালদ্বীপ ন্যাশনাল পার্টির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ৭:১৭ পিএম

জনরোষে দেশছাড়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপক্ষে এখন মালদ্বীপে। তবে সেখানে গিয়েও তিনি শান্তিতে নেই। তাকে দেশে ঢুকতে দেয়ায় ক্ষুব্ধ মালদ্বীপের রাজনৈতিক দল মালদ্বীপ ন্যাশনাল পার্টি (এমএনপি)। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ট করছে হ্যাশট্যাগ ‘গোগোটাহোম’।

সংবাদসংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাতকারে এমএনপি নেতা ও মলদ্বীপের প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী দুনিয়া মওমুন বলেন, খুব দুর্ভাগ্যের বিষয় হল শ্রীলঙ্কার মানুষের আবেগের কথা মাথায় রাখেনি মলদ্বীপ সরকার। কেন্দ্র সরকারের ওই সিদ্ধান্তের জন্যে সরকারের কাছে ব্যাখ্য়া চাইবে এমএনপি।

উল্লেখ্য, বুধবার ভোরে স্ত্রী-সহ মলদ্বীপে পৌঁছে গিয়েছেন গোটাবায়া। দেশের ভয়ঙ্কর আর্থিক পরিস্থিতির জন্য তার বিরুদ্ধে বিক্ষোভ আছড়ে পড়েছে তার বাসভবনে। বাধ্য হয়েই বুধবার তিনি জানিয়েছেন, তিনি প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করছেন।

মালদ্বীপ ন্যাশনাল পার্টির নেতা মওমুন বলেন, গোটাবায়া সরকারের অত্যাচারের হাত থেকে রক্ষা পেতে বহু সিংহলি মালদ্বীপে আশ্রয় নিয়েছেন। গোটাবায়াকে আশ্রয় দেয়ার তারা ক্ষুব্ধ। তারা এবার বিক্ষোভ দেখানোর তোড়জোড় করছেন।

ইতোমধ্যে মালদ্বীপবাসী ও শ্রীলঙ্কার প্রবাসীরা মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম সোলিহের বাড়ির সামনে বিক্ষোভ করছেন। তাদের দাবি—শ্রীলঙ্কার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসেকে মালদ্বীপ থেকে বের করে দেয়া হোক। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ