Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মিনিটেই’ শেষ পাক-ভারত ম্যাচের টিকিট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান-ভারত ম্যাচটি। তার ওপর ম্যাচটি পড়েছে দীপাবলির ছুটিতে। পুরো প্যাকেজটিই তাই ভারতীয়দের জন্য গয়ে উঠেছে আকর্ষণীয়। সব মিলিয়ে টিকিটের চাহিদাও চড়া। এরই মধ্যে শেষ হয়ে গেছে সে ম্যাচের টিকিট। সাধারণদের জন্য রাখা যে টিকিট, সেটি তো শেষ এক মিনিটের মধ্যেই! শুধু পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নয়, ভারতের বাকি ম্যাচগুলোতেও টিকিটের চাহিদাও এবার অনেক। সবচেয়ে বেশি টিকিট কাটাও হচ্ছে ওই দেশ থেকেই।
প্রাথমিকভাবে ২০২০ সালে হওয়ার কথা ছিল এ বিশ্বকাপ। তবে করোনাভাইরাসের কারণে সেটি স্থগিত হয়ে যায়, গত বছর বিশ্বকাপ হয় ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। করোনাভাইরাসের সময় থাকা ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর এ টুর্নামেন্ট ঘিরে বড় পরিকল্পনাই করছে অস্ট্রেলিয়ার ট্যুরিজম সংস্থা। এবং তাদের লক্ষ্যের অন্যতম জায়গা ভারতের বিশাল ক্রিকেটপাগল জনগোষ্ঠী।
আগামী ২৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচ দিয়েই শুরু হবে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সে ম্যাচের সাধারণ টিকিট শেষ হয়ে গেছে ‘মিনিটের মধ্যেই’। টাইমস অব ইন্ডিয়াকে আইসিসির হসপিটালিটি প্যাকেজের স্বত্ব থাকা কোম্পানি গেøাবাল স্পোর্টস ট্রাভেলের অ্যাশ চাওলা বলেছেন, ‘আমাদের কাছে যে উপাত্ত আছে, তাতে ৪০ শতাংশ প্যাকেজই বিক্রি হয়েছে ভারতে। ২৭ শতাংশ বিক্রি হয়েছে উত্তর আমেরিকায়, ১৮ শতাংশ অস্ট্রেলিয়ায়, ১৫ শতাংশ যুক্তরাজ্যে। মেলবোর্নের হোটেল রুমগুলোও ভাড়া হয়ে গেছে। প্রায় ৪৫ থেকে ৫০ হাজার দর্শক এ ম্যাচের জন্য মেলবোর্নে আসবে বলে আশা করা হচ্ছে। সাধারণ যে টিকিট, সেটি তো বিক্রি হয়ে গেছে মিনিটের মধ্যেই। কয়েকটি ভিআইপি টিকিট আছে শুধু।’
শুধু সাধারণ টিকিট নয়, ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে হসপিটালিটি প্যাকেজের টিকিটের চাহিদা আরও বেশি ছিল। গেইনওয়েল স্পোর্টসের মনোজ সরাফ জানিয়েছেন, ‘ওই টিকিটগুলো দুই মাস আগেই বিক্রি হয়ে গেছে। আইসিসি এখন বাউন্ডারি ক্লাব নামে নতুন একটা প্যাকেজ ছেড়েছে, যেটিতে ৩০০টির মতো টিকিট আছে। এ সপ্তাহের মধ্যে সেটিও শেষ হয়ে যাবে।’
বিশ্বকাপে ভারত-পাকিস্তানের সঙ্গে একই গ্রæপে আছে বাংলাদেশও। ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি আগামী ২ নভেম্বর, অ্যাডিলেড ওভালে। আইসিসির ওয়েবসাইটে দেখা গেছে, সে ম্যাচের টিকিট অবশ্য বাকি আছে এখনো। ভারত, পাকিস্তান, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকার সঙ্গে সুপার টুয়েলভের এই গ্রæপে থাকবে প্রথম পর্ব পার হয়ে আসা আরও দুটি দল। প্রথম পর্বের গ্রæপ ‘এ’-এর রানার্সআপ দলের সঙ্গে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ, আগামী ২৪ অক্টোবর, হোবার্টে। ১৩ নভেম্বর এমসিজিতে হবে ফাইনাল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকিট

১১ জানুয়ারি, ২০২৩
৩০ ডিসেম্বর, ২০২২
২৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ