Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নরওয়ের জালে ইংল্যান্ডের ২ হালি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

প্রথম ম্যাচে রেকর্ড দর্শকের সামনে বিবর্ণ ইংল্যান্ড দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল দারুণভাবে। ব্রাইটনের মাঠে তারা উপহার দিল দুর্দান্ত আগ্রাসী ও চোখধাঁধানো ফুটবল। নরওয়ের জালে একে একে বল পাঠাল ৮ বার! গতপরশু রাতে উইমেন’স ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নরওয়েকে ৮-০ গোলে হারায় ইংল্যান্ড। এই টুর্নামেন্টের ইতিহাসে মূল পর্বে এক ম্যাচে ৮ গোল করা প্রথম দল ইংল্যান্ডই। এই জয়ে সবার আগে তারা নিশ্চিত করে ফেলল কোয়ার্টার-ফাইনাল। এই নিয়ে টানা ১৬ ম্যাচ অপরাজিত রইল ইংল্যান্ড, যা তাদের ইতিহাসের সেরা ধারাবাহিকতা।
আসরের উদ্বোধনী ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে রেকর্ড ৬৮ হাজার ৮৭১ দর্শকের সামনে অস্ট্রিয়াকে অনেক কষ্টে ১-০ গোলে হারাতে পেরেছিল ইংল্যান্ড। নরওয়ের বিপক্ষে ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভের মাঠে দর্শক ছিল ২৮ হাজার ৮৪৭। তারা উপভোগ করেন মন ভরানো ছন্দময় ফুটবল। কাগজে-কলমে শক্তির বিচারে দুইবারের চ্যাম্পিয়ন নরওয়ের বিপক্ষে ম্যাচটিই সবচেয়ে কঠিন হওয়ার কথা ছিল ইংলিশদের জন্য। কিন্তু তাদের আক্রমণের তোড়ে ভেসে যায় নরওয়ের রক্ষণ। প্রথম ম্যাচে দলের জয়ে একমাত্র গোল করা বেথ মিড এবার করেন হ্যাটট্রিক।
৮-০ গোলের এই জয়কেও কিছুটা ছোট মনে হবে, যখন জানবেন, প্রথমার্ধে গোল হয়েছিল ৬টি! জর্জিয়া স্ট্যানওয়ের ১২ মিনিটের পেনাল্টিতে গোলের স‚চনা। তিন মিনিট পরই ব্যবধান বাড়ান লরেন হেম্প। এরপর প্রথমার্ধেই দুটি করে গোল করেন মিড ও দলের সফলতম স্কোরার অ্যালেন হোয়াইট। দ্বিতীয়ার্ধে কিছুটা গুছিয়ে ওঠে নরওয়ে, ইংল্যান্ডের আক্রমণেও নেমে আসে ভাটা। তারপরও ৬৬তম মিনিটে হেডে গোল করেন অ্যালেসিয়া রুসো। ৮১তম মিনিটে হ্যাটট্রিক প‚র্ণ করেন মিড।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ