Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাতে মাঠে নামছে ব্রাজিল, ভোরে আর্জেন্টিনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২২, ৮:১৯ পিএম

কলম্বিয়ায় চলছে মেয়েদের কোপা আমেরিকা। এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই গত রবিবার (১০ জুলাই) একে অপরের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। দারুণ দাপটের সঙ্গে সেই ম্যাচে আর্জেন্টিনাকে ৪-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। এবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে দুই দল।

বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ৩টায় উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। অন্যদিকে বুধবার ভোর ৬টায় পেরুর মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে। আসরের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে বড় ব্যবধানে হারিয়ে বি গ্রুপের শীর্ষে রয়েছে ব্রাজিল। মেয়েদের কোপা আমেরিকায় ইতিহাসও ব্রাজিলের পক্ষে। এখন পর্যন্ত এই প্রতিযোগিতার আট আসরের মধ্যে সাতটির শিরোপাই উঠেছে সেলেসাওদের হাতে।

এদিকে প্রথম ম্যাচে হেরে বেশ বিপদেই পড়েছে আর্জেন্টিনা। গ্রুপের তলানিতে থেকেই দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে তারা। ২০০৬ সালে নিজেদের একমাত্র কোপা শিরোপা জয় করেছিলেন আর্জেন্টিনার মেয়েরা। সেই সুখস্মৃতি ফিরিয়ে আনতে এই ম্যাচ দিয়ে অবশ্যই জয়ের ধারায় ফিরতে হবে তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ