Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উইম্বলডনে টানা চতুর্থ শিরোপা জোকোভিচের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২২, ১১:৪৩ পিএম


টানা তিন সেট জিতে আরও একবার উইম্বলডনের শিরোপা জিতলেন সার্ব তারকা। অল ইংল্যান্ড ক্লাবে রোববার পুরুষ এককের শিরোপা লড়াইয়ে চতুর্থ সেটে প্রবল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলেন কিরগিওস।

তবে পেরে ওঠেননি টাইব্রেকারে। তিন ঘণ্টার একটু বেশি সময় স্থায়ী ম্যাচটি ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে জিতে শিরোপা উল্লাস করেন জোকোভিচ।

উইম্বলডনে এই নিয়ে টানা চতুর্থ ও মোট সপ্তমবার চ্যাম্পিয়ন হলেন ৩৫ বছর বয়সী তারকা। সব মিলিয়ে মোট গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ২১টি। পেছনে ফেললেন ২০ বার জয়ী রজার ফেদেরারকে।

জোকোভিচের উপরে এখন কেবল রাফায়েল নাদাল। গত মাসের শুরুতে ফরাসি ওপেন জয়ী স্প্যানিশ তারকার গ্র্যান্ড স্ল্যাম মোট ২২টি।

এবারের উইম্বলডনেও শিরোপা লড়াইয়ে দারুণভাগে এগিয়ে যাচ্ছিলেন নাদাল। কিন্তু চোটের কাছে হার মেনে সেমি-ফাইনাল থেকে সরে দাঁড়াতে বাধ্য হন তিনি।

ফলে কোর্টে না নেমেই ফাইনালে ওঠেন প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের আশায় কিরগিওস। মেজর শিরোপার বিচারে তাই কোনোভাবেই জোকোভিচের সঙ্গে তুলনীয় নন এই অস্ট্রেলিয়ান। তবে আগের মুখোমুখি লড়াইয়ের চিত্রটা ছিল পুরোপুরি ভিন্ন। সব বাধা পেরিয়ে এবার আরও একবার গ্র্যান্ড স্ল্যাম জয়ে মাতলেন নোভাক জোকোভিচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ