Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, নাসুমের অভিষেক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২২, ১১:৩৯ পিএম

ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ। বৃষ্টির থামার পর আউটফিল্ড শুকিয়ে যাওয়ার নির্ধারিত সময়ের ২ ঘণ্টা ২০ মিনিট পর টস হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪.৪ ওভারে ৪ উইকেটে ক্যারিবিয়ানদের সংগ্রহ ৪ উইকেটে ৭০ রান।

টস ভাগ্য অবশ্য কথা বলেছে বাংলাদেশের পক্ষে। স্থানীয় সময় সকাল ১১টা ২০ মিনিটে হওয়া টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে খেলা শুরুর নির্ধারিত থাকলেও ২ ঘণ্টা ১৫ মিনিট পর পর বল মাঠে গড়াবে। এজন্য ৯ ওভার করে কাটা হয়েছে। আবার বৃষ্টি বাধা না এলে প্রতিটি দল ৪১ ওভার করে খেলার সুযোগ পাবে।

বাংলাদেশ সময় রাত ৯টা ৪৫ মিনিটে খেলা শুরু হয়। এদিন একাদশে বেশ চমক নিয়ে মাঠে নামছে বাংলাদেশ দল। ওয়ানডেতে অভিষেক হচ্ছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। সাকিব আল হাসান ছুটিতে থাকায় সুযোগ পেয়েছেন নাসুম। যদিও দলের সঙ্গে আছেন আরেক বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

এদিকে ঘরোয়া ক্রিকেটে আলো ছড়িয়ে জাতীয় দলে ফেরা এনামুল হক বিজয়কে একাদশের বাইরে রাখা হয়েছে। তিন নম্বর ব্যাটিং পজিশনের ভাবনায় সুযোগ পেয়েছেন বাঁহাতি নাজমুল হোসেন শান্ত। সবমিলিয়ে ৩ পেসার আর ২ স্পিনার দিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ দল।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ