Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোরবানি দিতে গিয়ে আহত শতাধিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২২, ৭:৫৭ পিএম

দেশব্যাপী আজ পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। উৎসবের এ দিনে পশু কোরবানি দিতে গিয়ে রাজধানী ঢাকা ও আশপাশের এলাকার শতাধিক মানুষ আহত হয়েছেন। আজ রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নেন। তবে তাদের অবস্থা গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসা নিয়ে সবাই বাড়ি ফিরে গেছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক (আরএস) ডা. আলাউদ্দিন জানান, আহতদের অধিকাংশই মৌসুমি কসাইয়ের কাজ করতে গিয়ে আহত হয়েছেন। এছাড়া কোরবানির কাজে সহযোগিতা করতে গিয়ে কারও আঙুল কেটেছে, কোরবানি দেওয়ার সময় গরুর আঘাতে আহত হয়েছেন কেউ কেউ।

তিনি আরও জানান, প্রত্যেক বছর কোরবানির ঈদের দিন এমন ঘটনা ঘটে। এবারও তার ব্যতিক্রম হয়নি। সকাল থেকে কোরবানি দিতে গিয়ে আহত হওয়া রোগীর চাপ ছিল। হাত, আঙুল কাটা কমপক্ষে ১০০ জন আজ জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। তবে তাদের কারো অবস্থাই গুরুতর ছিল না। তাই প্রাথমিক চিকিৎসা শেষে সবাই বাড়ি চলে গেছেন। ঈদের দিনে এমন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে পশু কোরবানির ক্ষেত্রে আরও সতর্ক হয়ে কাজ করার পরামর্শ দিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ