Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃহত্তর চট্টগ্রামে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট মঙ্গলবার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বৃহত্তর চট্টগ্রামে আগামী ২৯ নভেম্বর (মঙ্গলবার) সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। টার্মিনাল নির্মাণ, দুর্নীতি, পুলিশি হয়রানি বন্ধসহ নয় দফা দাবিতে এ কর্মসূচি পালনের ডাক দেয়া হয়েছে। গতকাল (শনিবার) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান ফেডারেশনের নেতারা। লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা।
লিখিত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘদিনের এসব সমস্যা সমাধানে সময় হাতে রেখে যথাযথ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেয়াসহ নিয়মতান্ত্রিকভাবে দাবি জানানো হয়েছে। এরপরও সরকার এবং প্রশাসনের পক্ষ থেকে কোনো কার্যকর পদক্ষেপ না নেয়ায় বাধ্য হয়ে আমরা ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করছি। সংবাদ সম্মেলনে জানানো হয়, চট্টগ্রাম মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে মঙ্গলবার সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টা এ পরিবহন ধর্মঘট চলবে।
ধর্মঘট আহŸানকারী সংগঠনের দাবির মধ্যে রয়েছে- বাস, ট্রাক, প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পুর জন্য পার্কিং স্পট, আনরেজিস্ট্রার্ড সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন প্রদান ও মালিকের জমা ৬শ’ টাকা নির্ধারণ, ভুয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরের দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা।
সংবাদ সম্মেলনে মো. মুছা বলেন, দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসলেও উত্তর জেলার জন্য বাস-কোচ টার্মিনাল হয়নি। বন্দর এলাকায় ট্রাক টার্মিনালও নির্মিত হয়নি। মহানগরীতে যত্রতত্র অবৈধ পার্কিং হয়, পুলিশের পকেট ভরে কিন্তু পার্কিং টার্মিনাল হয় না। তিনি বলেন, অটোরিকশা মালিকসহ প্রশাসনের একশ্রেণির অসাধু কর্মকর্তাদের ষড়যন্ত্রে হাজার হাজার শ্রমিক এখন বেকার।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি হাজী রুহুল আমিন, ফেডারেশনের আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি রবিউল মাওলা, আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহমদ, আন্দোলন পরিচালনা কমিটির চেয়ারম্যান আবদুস সবুর ও সদস্য সচিব হুমায়ুন কবির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ