Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে নিষিদ্ধ ‘অ্যালকোহল’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ৮:৫৩ এএম

কাতার বিশ্বকাপ মাঠে গড়াবে আগামী নভেম্বরে। এই প্রথম কোনো মুসলিম দেশে হতে যাচ্ছে ফুটবলের এই বৈশ্বিক আসর। কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে নিষিদ্ধ ‘অ্যালকোহল’।

কাতারে অ্যালকোহলের ওপর রয়েছে কড়াকড়ি। অনেক বিয়ার কোম্পানিই স্পন্সর হিসেবে থাকে বিশ্বকাপে। আয়োজকদের জন্য বিষয়টি তাই বড় চ্যালেঞ্জ।

টুর্নামেন্টের পরিকল্পনার সঙ্গে যুক্ত একজনের উদ্ধৃতি দিয়ে বৃহস্পতিবার রয়টার্সের প্রতিবেদনে তুলে ধরা হয়, অ্যালকোহলের ব্যাপারে কেমন থাকবে আয়োজকদের নীতি।

“পরিকল্পনাগুলি এখনও চূড়ান্ত হওয়া বাকি। তবে এখন যে আলোচনা হচ্ছে তা হলো, দর্শকদের স্টেডিয়ামে আসার আগে এবং বের হওয়ার সময় বিয়ার পানের অনুমতি দেওয়া হবে। তবে ম্যাচ চলাকালীন বা স্টেডিয়ামের ভেতরে বিয়ার পরিবেশন করা হবে না।”

গত ২ জুন তারিখের একটি নথি দেখার দাবি করেছে রয়টার্স। সেখানে তুলে ধরা হয়েছে কীভাবে আয়োজকরা প্রায় ১২ লাখ ফুটবল দর্শকদের চাহিদা সামলানোর পরিকল্পনা করেছে। দর্শকদের অনেকেই ম্যাচের দিনে সীমাহীন বিয়ার পানে অভ্যস্ত।

মদ্যপানের সঙ্গে ফুটবলের সম্পর্ক দীর্ঘদিন ধরে একটি জটিল বিষয়। ফিফার চাপে ২০১৪ সালের বিশ্বকাপে স্টেডিয়ামে অ্যালকোহলের ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল স্বাগতিক ব্রাজিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ